প্রগতিশীল জোটের শোক

ব্রাহ্মণবাড়িয়া, 1 February 2023, 722 Views,

ব্রাহ্মণবাড়িয়া জেলা সিপিবি’র সভাপতি কমরেড শাহারিয়ার মোঃ ফিরোজের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছে ব্রাহ্মণবাড়িয়া প্রগতিশীল জোটের আহব্বায়ক কমরেড নজরুল ইসলাম,সদস্য সচিব প্রবীর চৌধুরী রিপন,প্রগতিশীল জোটের যুগ্ন-আহব্বায়ক ও জেলা জেএসডির সাধারন সম্পাদক এডঃ তৈমুর রেজা মোঃ শাহাজাদ,প্রগতিশীল জোটের যুগ্ন-আহব্বায়ক ও জেলা ঐক্য ন্যাপের সাধারন সম্পাদক আবুল কালাম নাঈম,জোটের যুগ্ন-আহব্বায়ক ও জেলা ন্যাপের সভাপতি এ ক এম শফিকুল ইসলাম,প্রগতিশীল জোটের সদস্য ও জেলা খেলাঘর আসরের সাধারন সম্পাদক নীহার রন্জন সরকার প্রমুখ।নেতৃবৃন্দেরা মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারে প্রতি সমবেদনা জানান।

Leave a Reply

ঈদুল ফিতরে ৫ দিন, ঈদুল আযহায়…

অনলাইন ডেস্ক : আগামী বছরের (২০২৫ সাল) সরকারি ছুটির তালিকা Read more

৩০ লাখ টাকা করে পাবে ছাত্র…

অনলাইন ডেস্ক : বৈষম্যবিরোধী আন্দোলনে প্রত্যেক শহীদ পরিবারকে পুনর্বাসনের জন্য Read more
ফাইল ছবি

২০২৫ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ

অনলাইন ডেস্ক : ২০২৫ সালের সরকারি ছুটির তালিকা অনুমোদন করেছে Read more

ব্রাহ্মণবাড়িয়ায় ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ায় দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে জেলা প্রশাসনের Read more

ব্রাহ্মণবাড়িয়ায় দেশীয় অস্ত্র-নগদ টাকা উদ্ধারসহ দুই…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘন্টায় গ্রেফতারী পরোয়ানার আসামীসহ Read more

ব্রাহ্মণবাড়িয়ায় পল্লী বিদ্যুৎ সমিতির অনির্দিষ্টকালের জন্য…

চলারপথে রিপোর্ট : পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের বরখাস্তের প্রতিবাদে ও Read more

আন্দোলনে নিহত তানজিল মাহমুদ সুজয় এইচএসসি…

চলারপথে রিপোর্ট : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর Read more

পল্লীবিদ্যুতের ১০ জেলা কর্মকর্তাকে চাকরিচ্যুৎ, বিদ্যুৎ…

চলারপথে রিপোর্ট : বাংলাদেশ পল্লী বিদ্যুৎ সমিতির কয়েকটি জেলার ১০ Read more
ফাইল ছবি

শেখ হাসিনাকে গ্রেফতারে ট্রাইব্যুনালের পরোয়ানা

অনলাইন ডেস্ক : পদত্যাগের পর দেশ থেকে পালিয়ে যাওয়া আওয়ামী Read more

ভারত ৪৬ রানে অলআউট

অনলাইন ডেস্ক : ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে দাপট দেখিয়েছিল ভারত। Read more

কসবায় ২০ বছরের সাজাপ্রাপ্ত আসামি বিদ্যুৎ…

চলারপথে রিপোর্ট : অস্ত্র মামলায় ২০ বছরের সাজাপ্রাপ্ত মো. মোস্তাফিজুর Read more
ফাইল ছবি

৮ জাতীয় দিবস বাতিল করে আদেশ…

অনলাইন ডেস্ক : আটটি জাতীয় দিবস বাতিল করে আদেশ জারি Read more

ব্রাহ্মণবাড়িয়ায় ‘স্বস্তি’র বৃষ্টি

ব্রাহ্মণবাড়িয়া, 17 April 2024, 161 Views,
ফাইল ছবি

চলারপথে রিপোর্ট :
সারাদিন টানা দুর্বিষহ গরমের পর একপশলা বৃষ্টি ঝরেছে ব্রাহ্মণবাড়িয়ার তপ্ত মাটিতে।

আজ ১৭ এপ্রিল বুধবার সন্ধ্যার দিকে এই বৃষ্টি স্বস্তি এনে দেয় ব্রাহ্মণবাড়িয়াবাসীর।

বৃষ্টির পর অনেককেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শোকরিয়া প্রকাশ করে পোষ্ট দিতে দেখা গেছে।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর বিকেলে জানিয়েছে, ঢাকা ও ব্রাহ্মণবাড়িয়ায় বৃষ্টি শুরু হয়েছে। ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি হচ্ছে। আজও দেশের কিছু কিছু অঞ্চলে বৃষ্টি হতে পারে। তাপমাত্রা চলমান মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকবে। তাই গরম কমবে না।

ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় পার্টির দলীয় মনোনয়ন পেলেন যারা

ব্রাহ্মণবাড়িয়া, রাজনীতি, 27 November 2023, 545 Views,

চলারপথে রিপোর্ট :
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থী ঘোষণা করেছে জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি। গতকাল ২৭ নভেম্বর সোমবার বিকাল ৫টা ৪৫ মিনিটে রাজধানীর বনানীতে অবস্থিত জাতীয় পার্ট চেয়ারম্যান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু। এসময় ৩০০ আসনের মধ্যে ২৮৯টির প্রার্থীর নাম ঘোষণা করেন তিনি। ব্রাহ্মণবাড়িয়া জেলার ৬টি নির্বাচনী আসন থেকে মনোনয়ন পেলেন যারা:
ব্রাহ্মণবাড়িয়া-০১ মোঃ শাহানুর ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া-০২ অ্যাড. আব্দুল হামিদ ভাসানী, ব্রাহ্মণবাড়িয়া-০৩ অ্যাড. মোঃ রেজাউল ইসলাম ভূইয়া, ব্রাহ্মণবাড়িয়া-০৪ তারেক এ আদেল, ব্রাহ্মণবাড়িয়া-০৫ মোবারক হোসেন দুলু, ব্রাহ্মণবাড়িয়া-০৬ অ্যাড. আমজাদ হোসেন।

ব্রাহ্মণবাড়িয়ায় ৬ আসনে ৯ জনের মনোনয়নপত্র প্রত্যাহার

ব্রাহ্মণবাড়িয়া, রাজনীতি, 17 December 2023, 532 Views,

চলারপথে রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়া জেলার ছয়টি নির্বাচনী আসনে এখন পর্যন্ত আওয়ামী লীগ, জাকের পার্টি, ওয়াকার্স পার্টি ও জাসদসহ নয়জন প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

আজ ১৭ ডিসেম্বর রবিবার জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. হাবিবুর রহমানের কাছে তারা তাদের মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেন। এদিকে আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে শাহজাহান আলম মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

প্রার্থিতা প্রত্যাহারকারীরা হচ্ছেন: ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের আওয়ামী লীগ প্রার্থী শাহজাহান আলম সাজু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কাজী মাসুদ আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের জাসদ প্রার্থী আক্তার হোসেন সাঈদ এবং জেলার ছয়টি আসনের জাকের পার্টির ছয়জন প্রার্থী।

জাকের পার্টির প্রার্থীরা দলের সিদ্ধান্তে মনোনয়নপত্র প্রত্যাহারের কথা জানালেও জাসদ ও ওয়ার্কার্স পার্টির প্রার্থীরা ব্যক্তিগত কারণে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন বলে জানান।

ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া, 21 January 2023, 688 Views,

সভাপতি রিয়াজ উদ্দিন জামি-সাধারণ সম্পাদক মো: বাহারুল ইসলাম মোল্লা

স্টাফ রিপোর্টার :
ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। আজ ২১ জানুয়ারি শনিবার বেলা ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রেস ক্লাবের মিলনায়তনে ভোট গ্রহণ চলে। এতে প্রেসক্লাবের ৩৭জন সদস্য ১১টি পদের মধ্যে ৮টি পদে ভোট প্রদান করেন।
নির্বাচনের ১১টি পদে তফসিল ঘোষণার পর কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় সভাপতি পদে রিয়াজ উদ্দিন জামি, দপ্তর সম্পাদক পদে শাহজাহান সাজু এবং পাঠাগার সম্পাদক পদে এইচ এম সিরাজ বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

সিনিয়র সহ-সভাপতি, সাধারণ সম্পাদক সহ বাকী ৮টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ভোট গ্রহণের গণনা শেষে সিনিয়র সহ-সভাপতি পদে জসিম উদ্দিন, সহ-সভাপতি নিয়াজ মোহাম্মদ খান বিটু, সাধারণ সম্পাদক পদে মো: বাহারুল ইসলাম মোল্লা, যুগ্ম সম্পাদক পদে শিহাব উদ্দিন বিপু, কোষাধ্যক্ষ মোশাররফ হোসেন বেলাল, সাংস্কৃতিক ও তথ্যপ্রযুক্তি সম্পাদক মোজাম্মেল চৌধুরী, কার্যকরী সদস্য পদে ফরহাদুল ইসলাম পারভেজ ও মীর মো. শাহীন জয়লাভ করেন।

নির্বাচন পরিচালনা করে এই ফলাফল ঘোষণা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও প্রেস ক্লাব নির্বাচন-২০২৩ এর নির্বাচন কমিশনার গোলাম মোস্তফা মুন্না।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া, 27 January 2023, 719 Views,

তানবীর ভূঞা সভাপতি ॥ কানন সাধারণ সম্পাদক

স্টাফ রিপোর্টার:
ব্রাহ্মণবাড়িয়ায় উৎসব মুখর পরিবেশে জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২৬ জানুয়ারি বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে কার্যকরি পরিষদের ১৫টি পদের মধ্যে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত প্যানেল থেকে সভাপতিসহ ১০ জন এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত প্যানেল থেকে সাধারণ সম্পাদকসহ ৪ জন বিজয়ী হয়েছেন। স্বতন্ত্র হিসেবে বিজয়ী হয়েছেন ১ জন।

নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত তানবীর-তপন প্যানেল থেকে ৪১৩ ভোট পেয়ে সভাপতি পুনরায় নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট মোঃ তানবীর ভূঞা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত করিম-কানন প্যানেলের অ্যাডভোকেট এ.কে.এম আবদুল করিম পেয়েছেন ১১৬ ভোট। সাধারণ সম্পাদক পদে ২৭৮ ভোট পেয়ে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত প্রার্থী অ্যাডভোকেট সামসুজ্জামান চৌধুরী কানন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত প্রার্থী সৈয়দ আবদুল কবির তপন পেয়েছেন ১৪৭ ভোট।

এছাড়া অন্যান্য পদে মধ্যে সিনিয়র সহ-সভাপতি মোস্তাক আহমেদ, সহ-সভাপতি মোঃ ফরহাদ আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক-১ পদে বসির আহমেদ খান, যুগ্ম-সাধারণ সম্পাদক-২ পদে রাশেদ মিয়া হাজারী, পাঠাগার ব্যবস্থাপনা সম্পাদক পদে মোহাম্মদ আবু ইউসুফ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক আবদুল জব্বার মামুন, কল্যাণ ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ মোয়াজ্জেম হোসেন (আতিক), মহিলা বিষয়ক সম্পাদক দিলশাদ ইয়াছমিন (স্বতন্ত্র), অডিটর পদে রফিকুল ইসলাম (সুমন), কার্য নির্বাহী সদস্য পদে রেজুয়ানুর রহমান রনি, মোহাম্মদ আল মামুন, জিল্লুর রহমান ও মীর মোহাম্মদ রাইসুল আহমেদ রাসেল জয়লাভ করেছেন।

এর আগে গত বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত সমিতি ভবনের দ্বিতীয় তলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে বৃহস্পতিবার রাত ৩ টায় নির্বাচন কমিশন আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করে। নির্বাচনে মোট ৫৬০ জন ভোটারের মধ্যে ৫৫০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

সাত সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সিনিয়র আইনজীবী মোঃ ইসমাইল মিয়া।