আখাউড়ায় ফুল-মিষ্টির শুভেচ্ছা

আখাউড়া, 14 June 2023, 918 Views,

চলারপথে রিপোর্ট :
বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া স্থলবন্দরে ফুল-মিষ্টি বিতরণ করা হয়েছে। আজ ১৪ জুন বুধবার দুপুরে ফুল-মিষ্টি বিতরণ করে আখাউড়া স্থলবন্দর কর্তৃপক্ষ।

দিবসটি উদযাপনে আখাউড়া স্থলবন্দর শুল্ক স্টেশন, বিজিবি, ইমিগ্রেশন পুলিশ, সিঅ্যান্ডএফ এজেন্ট ও আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং আগরতলা স্থলবন্দর, ইমিগ্রেশন কর্তৃপক্ষ, কাস্টমস ও বিএসএফ সদস্যদের ফুল-মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করা হয়।

এ সময় আখাউড়া স্থলবন্দরের সুপারিনটেনডেন্ট সামাউল ইসলামসহ বন্দর কর্তৃপক্ষের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

ঈদুল ফিতরে ৫ দিন, ঈদুল আযহায়…

অনলাইন ডেস্ক : আগামী বছরের (২০২৫ সাল) সরকারি ছুটির তালিকা Read more

৩০ লাখ টাকা করে পাবে ছাত্র…

অনলাইন ডেস্ক : বৈষম্যবিরোধী আন্দোলনে প্রত্যেক শহীদ পরিবারকে পুনর্বাসনের জন্য Read more
ফাইল ছবি

২০২৫ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ

অনলাইন ডেস্ক : ২০২৫ সালের সরকারি ছুটির তালিকা অনুমোদন করেছে Read more

ব্রাহ্মণবাড়িয়ায় ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ায় দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে জেলা প্রশাসনের Read more

ব্রাহ্মণবাড়িয়ায় দেশীয় অস্ত্র-নগদ টাকা উদ্ধারসহ দুই…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘন্টায় গ্রেফতারী পরোয়ানার আসামীসহ Read more

ব্রাহ্মণবাড়িয়ায় পল্লী বিদ্যুৎ সমিতির অনির্দিষ্টকালের জন্য…

চলারপথে রিপোর্ট : পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের বরখাস্তের প্রতিবাদে ও Read more

আন্দোলনে নিহত তানজিল মাহমুদ সুজয় এইচএসসি…

চলারপথে রিপোর্ট : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর Read more

পল্লীবিদ্যুতের ১০ জেলা কর্মকর্তাকে চাকরিচ্যুৎ, বিদ্যুৎ…

চলারপথে রিপোর্ট : বাংলাদেশ পল্লী বিদ্যুৎ সমিতির কয়েকটি জেলার ১০ Read more
ফাইল ছবি

শেখ হাসিনাকে গ্রেফতারে ট্রাইব্যুনালের পরোয়ানা

অনলাইন ডেস্ক : পদত্যাগের পর দেশ থেকে পালিয়ে যাওয়া আওয়ামী Read more

ভারত ৪৬ রানে অলআউট

অনলাইন ডেস্ক : ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে দাপট দেখিয়েছিল ভারত। Read more

কসবায় ২০ বছরের সাজাপ্রাপ্ত আসামি বিদ্যুৎ…

চলারপথে রিপোর্ট : অস্ত্র মামলায় ২০ বছরের সাজাপ্রাপ্ত মো. মোস্তাফিজুর Read more
ফাইল ছবি

৮ জাতীয় দিবস বাতিল করে আদেশ…

অনলাইন ডেস্ক : আটটি জাতীয় দিবস বাতিল করে আদেশ জারি Read more

আখাউড়ায় এইচএসসিতে চমক দেখালো মেধাবী তিন বোন

আখাউড়া, 27 November 2023, 489 Views,

চলারপথে রিপোর্ট :
আখাউড়া পৌরশহরের দেবগ্রামের খান পরিবারের মেয়ে মেধা, লাবন্য ও প্রীতি। সম্পর্কে আপন চাচাতো বোন। এসএসসি পরীক্ষায় ভালো ফলাফলের পর এবার এইচএসসিতেও মেধার স্বাক্ষর রেখে ভালো ফল করেছে। মেধাবী এই তিন বোন এবছর ঢাকা বোর্ডের হলিক্রস কলেজের ব্যবসায় শিক্ষা শাখা থেকে পরীক্ষা অংশ নিয়ে দুজন জিপিএ-ফাইভ ও একজন সামান্য পয়েন্টের জন্য জিপিএ-ফাইভ বঞ্চিত হয়েছে। এই তিন সুকন্যা ২০২১ সনে দেবগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ ফাইভ পেয়েছিল। সন্তানদের কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য তাদের অভিভাবকরাও খুশি ।

জানা যায়, দেবগ্রামের ঐতিহ্যবাসী খান পরিবারের সাবেক ব্যাংকার কামাল আহাম্মদ খানের মেয়ে নুরে জান্নাত লাবণ্য ব্যবসা শিক্ষা শাখা থেকে জিপিএ-৪.৮৩ পেয়েছে। প্রভাষক মোহাম্মদ জাবেদ আহাম্মদ খানের মেয়ে তাসনিম জান্নাত মেধা ব্যবসা শিক্ষা শাখা থেকে জিপিএ-৫.০০ পেয়েছে এবং সাংবাদিক বাদল আহাম্মদ খানের মেয়ে তোফাতুল জান্নাত প্রীতি ব্যবসা শিক্ষা শাখা থেকে জিপিএ-৫.০০ পেয়েছে। তাদের তিনজনের মা-ই সরকারি প্রাইমারী স্কুলের শিক্ষক।

দেবগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মাহফুজুর রহমান বলেন, এই তিন বোন এসএসসিতেও ভালো ফলাফল করেছিল।
এইচএসসিতে ভালো ফলাফল করায় তাদেরকে অভিনন্দন জানাই। সাফল্যের ধারা অব্যাহত রেখে উচ্চ শিক্ষা গ্রহন করে পরিবারের মুখ উজ্জল করে দেশের কল্যাণে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন।

উল্লেখ খান পরিবারে একটি শিক্ষা সচেতন পরিবার। এ পরিবারে সরকারি চাকরীজিবি, চিকিৎসক, শিক্ষক, ব্যাংকারসহ সাংবাদিকও রয়েছে।

জানতে চাইলে প্রীতির বাবা সাংবাদিক বাদল আহম্মেদ খান বলেন, এই ফলাফলের প্রথমে মেয়েকে অভিনন্দন জানাই। সে মা-বাবার আদর স্নেহ ছেড়ে ঢাকায় থেকে পড়ালেখা করেছে। আমার স্কুল শিক্ষক সহধর্মিনী কঠোর পরিশ্রম করেছেন। আমি তাকেও ধন্যবাদ জানাচ্ছি। সর্বোপরি শিক্ষকদের প্রতি কৃতজ্ঞ। আমি তাদের জন্য সবার কাছে দোয়া চাই।

সাংবাদিকের ওপর হামলা, আসামিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

আখাউড়া, 6 August 2023, 727 Views,

চলারপথে রিপোর্ট :
আখাউড়ায় কালের কণ্ঠ’র সাংবাদিকের ওপর হামলার ঘটনার প্রতিবাদে ক্লিনিক গুলোতে কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি থেকে সকল আসামিকে গ্রেফতারের জোর দাবি জানানো হয়।

এদিকে ঘটনার হোতা সুমন মিয়ার জামিন নামঞ্জুর করেছেন আদালত। আজ ৬ আগস্ট রবিবার ব্রাহ্মণবাড়িয়ার আদালতে তার জামিন প্রার্থনা করা হলে নামঞ্জুর করে জেলহাজতে পাঠানো হয়।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো তার জামিন নামঞ্জুর হলো।

২৮ জুলাই আখাউড়া পৌর এলাকার রাধানগরের কমফোর্ট ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসকের ভিজিট চাওয়ায় এক কর্মচারীকে অপহরণের চেষ্টা করা হয়। এ ঘটনার প্রতিবাদ করায় দৈনিক কালের কণ্ঠ’র ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধির ওপর হামলার ঘটনা ঘটে। তাকে বাঁচাতে গিয়ে আরো অন্তত পাঁচজন আহত হন।

এ ঘটনায় ডায়াগনস্টিক সেন্টারের মালিক আশীষ সাহা বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় ২০-২৫ জনকে আসামি করে আখাউড়া থানায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেন। ঘটনার কিছুক্ষণের মধ্যেই পুলিশ পৌর এলাকার দেবগ্রামের (বরিশলের সাবেক বাসিন্দা) মাহফুজ মিয়া ও তার ছেলে সুমন মিয়াকে গ্রেপ্তার করে।

এদিকে হামলার ঘটনার প্রতিবাদ ও বাকি আসামিদের দ্রুত গ্রেফতারের দাবিতে রবিবার দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ডায়াগনস্টিক সেন্টারগুলোতে কর্মবিরতি পালন করা হয়। বেলা ৩টার দিকে বৃষ্টি উপেক্ষা করে রাধানগর চৌরাস্তা মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
বেসরকারি ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক মালিক সমিতির সভাপতি মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন কার্যকরী সদস্য মো. আব্দুল আওয়াল।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম সেলিম, সহসাধারণ সম্পাদক সুবল দাস, মো. রওশন মিয়া, পরিমল সাহা, কুদ্দুস মিয়া, শফিক মিয়া, বাবুল মিয়া, মো. পলাশ, জহর লাল চৌহান মো. আমীর, তুহিন মিয়া, দিব্যজিত পাল, বিশাল সাহা প্রমুখ। সংগঠনের সাধারণ সম্পাদকব জহর লাল সাহা শারীরিক অসুস্থতায় উপস্থিত না থাকলেও কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করেন। এ সময় বক্তারা অবিলম্বে বাকি আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবি জানান।

আখাউড়ায় আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

আখাউড়া, 1 October 2023, 612 Views,

চলারপথে রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়ায় ৩৩তম আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত হয়েছে। আজ ১ অক্টোবর রবিবার সকালে আখাউড়া প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠানের উদ্যোগে পৌরশহরের সড়ক বাজারস্থ সংঘের কার্যালয় চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী সমাজ সেবা কর্মকর্তা মোঃ নুরুল ইসলাম চৌধুরী।

সংগঠনের সভাপতি মোহাম্মদ কাদিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংঘের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল কুদ্দুছ চৌধুরী। এসময় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন মোঃ নাজির হোসেন মাস্টার, এরশাদ হোসেন তালুকদার ও মোঃ বজলুর রহমান প্রমূখ।

এসময় বক্তারা বলেন, প্রবীণরা পরম শ্রদ্ধেয়। তাদেরকে সম্মান করতে হবে। তাদেরকে সময় দিতে হবে। খোঁজ খবর রাখতে হবে। অসুস্থ্য হলে চিকিৎসা করা হবে। তারা যেন কষ্ট না পায়। বৃদ্ধ বয়সে তারা নাতি-নাতনিসহ স্বজনদের আদর যত্ন পেতে চায়। তাদের সাথে মিশতে হবে। তারা আরও বলেন, প্রবীণের যুক্তি আর নবীনের শক্তি এই মূল মন্ত্র নিয়ে দেশ গড়তে হবে।

আখাউড়ায় রেলওয়ে জেলা স্কাউটের উদ্যোগে ট্রেনের যাত্রী সেবা প্রদান

আখাউড়া, জাতীয়, 5 July 2023, 1343 Views,

চলারপথে রিপোর্ট :
পবিত্র ঈদুল আযহার ছুটি শেষে আখাউড়ায় ট্রেন যাত্রীদের সেবা প্রদান করেছে স্কাউট ও রোভাররা। আজ ৫ জুলাই বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত আখাউড়া রেলওয়ে ষ্টেশন থেকে বিভিন্ন গন্তব্যে ভ্রমনকারী যাত্রীদেরকে ট্রেনে আরোহন, মালামাল উঠানো-নামানোসহ বিভিন্ন সেবা প্রদান করেছে স্কাউট সদস্যরা।

আখাউড়া রেলওয়ে জেলা স্কাউট দুই দিনব্যাপী ঈদ যাত্রী সেবা কার্যক্রম শুরু করেছে। ট্রেনে উঠা-নামায় সহযোগিতা, যাত্রীদের সুপেয় পানি পানের ব্যবস্থা এবং ষ্টেশন চত্বরে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করেছে স্কাউটস সদস্যরা। সেবামূলক এ কাজে ৬টি স্কাউট গ্রুপের ৩০/৩৫ জন সদস্য অংশ নিচ্ছে।

জেলা স্কাউট সূত্রে জানা যায়, ঈদুল আযহার ছুটি শেষে আখাউড়া রেলওয়ে জংশন ষ্টেশন হয়ে হাজার হাজার ট্রেন যাত্রী বিভিন্ন গন্তব্যে যাতায়াত করে।

এসময় ষ্টেশনে প্রচুর ভীড় হয়ে থাকে। তাই নির্দিষ্ট ট্রেন এবং ট্রেনের বগি খোঁজে পাওয়া এবং নারী-শিশুদের নিয়ে ট্রেনে উঠতে যাত্রীদের কিছুটা বিড়ম্বনায় পড়তে হয়।

এ অবস্থায় যাত্রীদের সুবিধার্থে আখাউড়া রেলওয়ে জেলা স্কাউট ২ দিন ঈদ যাত্রী সেবা কার্যক্রম শুরু করেছে। এ কার্যক্রমে অগ্নিবীণা, গোধুলী, সূর্য সৈনিক, হলি চাইল্ড, দিগন্ত এবং প্রত্যাশী রেলওয়ে মুক্ত স্কাউট গ্রুপের স্কাউট ও রোভার এবং কর্মকর্তারা অংশ নিচ্ছে। এসময় যাত্রী সেবার পাশাপাশি অনলাইন টিকেটের রেজিষ্ট্রেশন করে দেওয়া হয়।

সেবা কার্যক্রমে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রেলওয়ে জেলা স্কাউট সম্পাদক এস.কে. খাদেম সেলিম, সাবেক সম্পাদক আহসান কবির লিটন, সহকারী কমিশনার কাজী হান্নান খাদেম, সহকারী কমিশনার তোফাজ্জল আলী উজ্জল, হলি চাইল্ড সম্পাদক আকতারুজ্জামান রান, জেলা রোভার প্রতিনিধি মোঃ সাকিবুল হাসান, সূর্য সৈনিক যুগ্ম সম্পাদক জুবায়ের আহমেদ, রোভার রাব্বি চৌধুরী, গার্ল ইন রোভার সাদিয়া সুলতানা, স্কাউট নাসিবা হক, লামিয়া ইসলাম, পল্লী চিকিৎসক বিনা আক্তার।

এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

আখাউড়া, 12 February 2024, 420 Views,

চলারপথে রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া পৌরশহরের প্রাচীন বিদ্যাপীঠ দেবগ্রাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের বার্ষিক বিদায় ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ ১২ ফেব্রুয়ারি সোমবার সকালে বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রাবেয়া আক্তার, সম্মানিত অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক উপসচিব মোঃ সিরাজুল হক।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মাহফুজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল হোসেন, পৌর সভার প্যানেল মেয়র কাউন্সিলর বাবুল মিয়া, একাডেমিক সুপারভাইজার কফিল উদ্দিন, রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান খান, উপজেলা মাধ্যমিক শিক্ষক কমিটির সভাপতি কাজী মোঃ তারেক, জাহানারা হক মহিলা কলেজের প্রভাষক সুভাষ সাহা, কৃষি ব্যাংকের সাবেক কর্মকর্তা কামাল আহাম্মদ খান, বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সাবেক সদস্য ও প্রাক্তন ছাত্র আসাদুজ্জামান খোকন, আখাউড়া টেলিভিশন জার্নালিস্ট এর সাধারণ সম্পাদক ও অত্র বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সাংবাদিক জালাল হোসন মামুন প্রমূখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক অলক চক্রবর্তী ও মোঃ শাহাদাত হোসেন। অনুষ্ঠানের শুরুতে অতিথি ও বিদায়ী ছাত্র-ছাত্রীদেরকে ফুল দিয়ে বরণ করে নেন শিক্ষক- শিক্ষার্থীরা।

এসময় আরো উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সদস্য হাজী আব্দুর রহিম মিয়া, সাংবাদিক মফিকুল ইসলাম সুহিন, মোহাম্মদ আবির, হাসান মাহমুদ পারভেজসহ শিক্ষক ও শিক্ষার্থীরা।