সরাইলে শান্তির দাবিতে শিশু শিক্ষার্থীদের মানববন্ধন

সরাইল, 18 May 2024, 204 Views,

চলারপথে রিপোর্ট :
দাঙ্গা ভুলে গ্রামে শান্তি প্রতিষ্ঠার দাবিতে ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইলে ব্যানার হাতে রাস্তায় দাঁড়িয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিশু শিক্ষার্থীরা।

গতকাল শুক্রবার সকালে উপজেলার পাকশিমুল ইউনিয়নের পরমানন্দপুর গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়া একদল শিশু শিক্ষার্থী এই কর্মসূচি পালন করে। জানা যায়, উপজেলার পল্লী এলাকা পাকশিমুল ইউনিয়নের পরমানন্দপুর গ্রামে দীর্ঘদিন ধরে গোষ্ঠীগত দ্বন্দ্ব চলে আসছিল। একাধিকবার হামলা সংঘর্ষ ভাঙচুর ও মামলার ঘটনাও ঘটেছে। রাত দিন ২৪ ঘণ্টাই একটা উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে থাকতো গ্রামবাসী। গত ১৮ই এপ্রিল একটি খাস জমির দখলকে কেন্দ্র দু’দল গ্রামবাসী রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। উভয় পক্ষে সহস্রাধিক নারী-পুরুষ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে যোগ দেয়। আহত হয় শতাধিক নারী-পুরুষ। পুলিশ গ্রেপ্তার করে ২০ জনকে। পরে কয়েকশত লোককে আসামি করে পুলিশ মামলা করে।

গ্রেপ্তার এড়াতে নারী-পুরুষ গ্রাম ছেড়ে অন্যত্র চলে যায়। গ্রামে বৃদ্ধ, অসুস্থ ও শিশু ছাড়া আর কাউকে খুব একটা চোখে পড়ে না। মাঝে মধ্যে পুলিশ হানা দেয়। ২-৪ জনকে ধরে আনে। এতে করে আতঙ্কে গোটা গ্রামেই এখন বিরাজ করছে ভুতুড়ে অবস্থা। একটি মাধ্যমিক ও দু’টি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীর উপস্থিতি পূর্বের তুলনায় অনেক কমে গেছে। বিষয়টি ওই গ্রামের শিশু শিক্ষার্থীদের মনে দাগ কেটেছে। তারা অনেক ভেবে-চিন্তে গতকাল সাদা কাগজে লেখা ব্যানার নিয়ে গ্রামীণ রাস্তায় দাঁড়িয়ে মানববন্ধন করে। এসময় তদের হাতে লেখা ছিল, ‘দাঙ্গা নয়, শান্তি চাই’, ‘ডু নট কোয়ারেল’, ‘দল বেঁধে স্কুলে যেতে চাই’। শিশু শিক্ষার্থীরা জানায়, ঘরে বাবা নেই, ভাই নেই। মাও লুকিয়ে থাকেন। স্কুলে শিক্ষার্থী নেই। বিকালে ইচ্ছামতো খেলতে পারছি না। এভাবে আর ভালো লাগছে না। আমরা ঝগড়া চাই না। সকলে মিলে গ্রামে শান্তি এনে দেন। সকল মানুষকে গ্রামে এনে দেন।

কলেজের প্রভাষক মো. এলাই মিয়া বলেন, ওই শিশুদের আকুতি ও মনের চাওয়া আমাদের বুঝতে হবে। তাদের চাওয়াটাকে পাওয়ায় পরিণত করতে কাজ করতে হবে। শিশুরা শান্তি চায়। গ্রামের সকল সরদার মাতব্বরকে মন খুলে শান্তি প্রতিষ্ঠার জন্য ঝাঁপিয়ে পড়তে হবে। প্রয়োজনে পাশের গ্রামের লোকজনকে কাজে লাগিয়ে শান্তি প্রতিষ্ঠা করতে হবে।

Leave a Reply

আন্দোলনে আহতদের দেখতে নিউরোসায়েন্স হাসপাতালে প্রধান…

অনলাইন ডেস্ক : ছাত্র-জনতার আন্দোলনে আহত ব্যক্তিদের খোঁজখবর নিতে রাজধানীর Read more

বাঞ্ছারামপুরে শেখ হাসিনাসহ তার দোসরদের বিচারের…

চলারপথে রিপোর্ট : বাঞ্ছারামপুর উপজেলা বিএনপির সহনশীলতায় বিশ্বাস করে, শান্তিপ্রিয় Read more

ব্রাহ্মণবাড়িয়ায় প্রাক্তন স্কাউটদের বিশেষ সাধারণ সভা

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ায় প্রাক্তন স্কাউটস সংগঠনের গঠনতন্ত্র প্রণয়ন ও Read more

আখাউড়ায় মাকে বাঁচাতে গিয়ে মৃত্যুর কোলে…

চলারপথে রিপোর্ট : আখাউড়ায় সড়ক দুর্ঘটনায় আহত মাকে দেখামাত্র অসুস্থ Read more

বিশ্বকাপ বাছাইয়ে ইকুয়েডরকে হারাল ব্রাজিল

অনলাইন ডেস্ক : ইকুয়েডরের বিপক্ষে রদ্রিগোর একমাত্র গোলে জয়ের দেখা Read more

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ ও হতাহতদের…

চলারপথে রিপোর্ট : বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া, জেলা ছাত্রদল, যুবদলের Read more

মালয়েশিয়ায় একদিনে অভিযানে ২২২ বাংলাদেশি আটক

অনলাইন ডেস্ক : মালয়েশিয়ার কেদাহ রাজ্যে অভিযান চালিয়ে ২২২ জন Read more

নবীনগরে ওস্তাদ আলাউদ্দিন খাঁ’র ৫২তম মৃত্যুবার্ষিকী…

চলারপথে রিপোর্ট : উপমহাদেশের শাস্ত্রীয় সঙ্গীত জগতের কিংবদন্তি ‘সুরসম্রাট’ খ্যাত Read more

ওস্তাদ আলাউদ্দিন খাঁর মৃত্যুবার্ষিকী আজ

চলারপথে রিপোর্ট : আজ ৬ সেপ্টেম্বর ‘সুরসম্রাট’ ওস্তাদ আলাউদ্দিন খাঁর Read more

জাতীয় সঙ্গীতের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে উদীচীর…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় সঙ্গীতের বিরুদ্ধে সকল ষড়যন্ত্রের প্রতিবাদে Read more

সালমান শাহকে হারানোর আজ ২৮ বছর

অনলাইন ডেস্ক : বাংলাদেশী চলচ্চিত্রের বাঁক ঘোরানো তুমুল জনপ্রিয় অভিনেতা Read more

দু’দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে আহত প্রায়…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবায় দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের Read more

জনগণের কামলা হিসেবে আমাকে ৫ বছরের দায়িত্ব দিয়েছেন : মঈন উদ্দিন এমপি

সরাইল, 16 January 2024, 398 Views,

চলারপথে রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির জ্যেষ্ঠ সহ-সভাপতি আলহাজ্ব মঈন উদ্দিন মঈন এম.পি বলেন, জনগণের কামলা দেওয়ার প্রতিশ্রুতির অংশ হিসেবে জনগণ আমাকে ৫ বছরের জন্য কামলা হিসেবে দায়িত্ব দিয়েছেন। আমি যদি ভাল কাজ করি তবে পরবর্তীতে আমার প্রমোশন হবে। আর আমি যদি কাম না করে কামচোরা হয় তবে পরবর্তীতে আমাকে জনগণ সরিয়ে দিবে। আমি শতভাগ কাজ করব ইনশাল্লাহ।

১৫ জানুয়ারি সোমবার বিকালে সরাইল উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি মঈন উদ্দিন মঈন সরাইল উপজেলায় ল’ ইন অর্ডারে যারা আছেন তাদের উদ্দেশ্যে বলেন, আমি আম জনতার এমপি। দল মত নির্বিশেষে সকলে আমার এলাকায় রাতে বাড়িতে শান্তিতে ঘুমাবে। সরাইল-আশুগঞ্জ আমার এলাকায় কাউকে হয়রানি করা যাবে না। যদি কারও বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকে সেটা ভিন্ন কথা।
তিনি উপস্থিত কর্মকর্তাদের উদ্দেশ্যে আরো বলেন, আপনারা আপনাদের মতো কাজ করে যাবেন। আপনাদের কাজে আমি ইন্টারফেয়ার করব না। তবে, আমার এলাকায় কারও খবরদারি চলবে না। যারা ইলেক্টেড তাদের মর্যাদা অক্ষুন্ন রেখে আপনারা কাজ করবেন। কারও সাথে আমার সম্পর্কের অবনতি হউক এটা আমি চাই না। অনৈতিকভাবে আপনাদের উপর কেউ প্রভাব বিস্তার করলে কিংবা আপনাদের কাজে বাধাঁ দিলে, আমি এটা টলারেন্স করব না।

এলাকার রাস্তা-ঘাটের উন্নয়নে কাবিখাসহ সরকারি স্তূপ বরাদ্দের ব্যাপারে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, এখানে কোনো ঘুষ লেনদেন চলবে না। আমি শিক্ষকের সন্তান। আমার দাদাও ছিলেন একজন শিক্ষক। কোনো হারামের টাকা যেন আমার এখানে না যায়। আর কোনো কন্টাক্তারের ফাইল নিয়ে আমার এখানে আসা আমি লাইক করব না। ফাইনাল ম্যাসেজ হিসেবে সকলের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আই ওয়ান্ট হান্ড্রেট পারসেন্ট ওয়ার্ক। ওয়ার্ক টুগেদার টু সি সরাইল আশুগঞ্জ মডেল অব বাংলাদেশ।’

সরাইল উপজেলা নির্বাহী অফিসার মো: মেজবা উল আলম ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রফিক উদ্দিন ঠাকুর, সরাইল উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাছরিন সুলতানা, সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম, সরাইল উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, ভাইস চেয়ারম্যান মো: আবু হানিফ মিয়া, সরাইল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো: ইসমত আলী ও আওয়ামী লীগ নেতা মো: মাহফুজ আলীসহ সরাইল উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা- কর্মচারীবৃন্দ, জনপ্রতিনিধিবৃন্দসহ অন্যান্য স্তরের বিশেষ ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

সরাইলে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে আহত ১৫

সরাইল, 4 February 2023, 1017 Views,

মাকে মারধোর করার জের

সরাইল প্রতিনিধি :
সরাইলে মাকে মারধোর করার ঘটনাকে কেন্দ্র করে দু’দল গ্রামবাসীর মধ্যে দফায় দফায় সংঘর্ষে কমপক্ষে ১৫জন আহত হয়েছেন। ৩ ফেব্রুয়ারি শুক্রবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সরাইল উপজেলার পানিশ্বর ইউনিয়নের বড়ই বাড়ির গ্রামের মুন্সী বাড়ি ও সাদুল্লাহর বাড়ির লোকদের মধ্যে দফায় দফায় এই সংঘর্ষ হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

স্থানীয়রা জানান, গত বুধবার দুপুরে মুন্সী বাড়ির আলী আকবরের ছেলে সাদ্দাম হোসেন তার মাকে মারধোর করলে সাদ্দামের মামাতো ভাই অলি আহমেদ তাকে বাঁধা দেয়। এতে দু’জনের মধ্যে হাতাহাতি হয়। এ সময় অলির বড় ভাই জালাল আহমেদ এসে ঝগড়া থামাতে দু’জনকে চড়-থাপ্পর দেয়।

এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে সাদ্দাম হোসেন মামাতো ভাই জালাল আহমেদকে মারার জন্য ওইদিন সন্ধ্যায় লোহার রড নিয়ে রাস্তায় উৎপেতে বসে থাকে। সন্ধ্যায় জালাল আহমেদ রাস্তা দিয়ে বাড়ি যাওয়ার পথে সাদ্দাম তাকে লোহার রড দিয়ে পিটিয়ে আহত করে। আহত জালাল বর্তমানে জেনারেল হাসপাতাল ব্রাহ্মণবাড়িয়ায় চিকিৎসাধীন।

এ ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সাদ্দাম হোসেন ও জালাল আহমেদের গোষ্ঠীর লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে কয়েক দফা সংঘর্ষে লিপ্ত হয়। ঘন্টাব্যাপী সংঘর্ষে উভয়পক্ষের কমপক্ষে ১৫জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন বলেন, মা-ছেলের মধ্যে দ্বন্দ্বের ঘটনা নিয়ে প্রথমে মামাতো ভাই ও ফুফাতো ভাইয়ের মধ্যে ঝগড়া হয়। এ ঘটনায় থানায় একটি মামলা হলে গ্রাম্য সর্দাররা বিষয়টি উস্কে দেয়। এর জেরে শুক্রবার সন্ধ্যায় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনায় জড়িতদের গ্রেফতারে এলাকায় অভিযান চলছে।

সরাইল উপজেলা প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত

সরাইল, 31 July 2024, 46 Views,

চলারপথে রিপোর্ট :
সরাইল উপজেলা প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও মনোমুগ্ধকর আয়োজনের মধ্য দিয়ে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। সরাইল উপজেলা প্রেসক্লাব এর কার্যকারী কমিটির নির্বাচন-২০২৪ এ সভাপতি পদে দৈনিক “সকালের সময়” উপজেলা প্রতিনিধি শরীফ উদ্দিন ও সাধারণ সম্পাদক পদে দৈনিক “আমাদের সময়” উপজেলা প্রতিনিধি মোঃ আলমগীর মিয়া নির্বাচিত হয়েছেন।

এছাড়া কমিটিতে সহ-সভাপতি পদে “দৈনিক অগ্রসর” উপজেলা প্রতিনিধি মোহাম্মদ ফয়জুল কবির ও যুগ্ম-সম্পাদক পদে “দৈনিক কালবেলা” উপজেলা প্রতিনিধি নারায়ণ চক্রবর্তী নির্বাচিত হন।

৩০ জুলাই মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন সরাইল উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ পারভেজ আহমেদ।
এদিকে “অর্থ সম্পাদক” পদে দৈনিক “কালের ছবি” স্টাফ রিপোর্টার আক্তার হোসেন, সাংগঠনিক সম্পাদক “এশিয়ান টেলিভিশন” উপজেলা প্রতিনিধি আল মামুন খান, দপ্তর ও প্রচার সম্পাদক পদে “দৈনিক দেশের কন্ঠ” উপজেলা প্রতিনিধি মোঃ শরীফ বক্স, কার্যকারী সদস্য- ১ দৈনিক “যায়যায় কাল” উপজেলা প্রতিনিধি পারভেজ আলম ও কার্যকারী সদস্য- ২ দৈনিক “বাংলাদেশ বুলেটিন” উপজেলা প্রতিনিধি মোঃ রিমন খানসহ বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে প্রিজাইডিং কর্মকর্তা মোঃ পারভেজ আহমেদের সার্বিক তত্ত্বাবধানে ১৭ জন ভোটারের মধ্যে ১৭টি ভোট কাস্ট হয়। এতে সভাপতি পদে শরীফ উদ্দিন ৯ ভোট পেয়ে নির্বাচিত হন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোহাম্মদ শফিকুর রহমান পান ৮ ভোট। সাধারণ সম্পাদক পদে আলমগীর মিয়া ১১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

উপজেলা প্রেসক্লাবের এ উৎসবমুখর নির্বাচন পরিদর্শন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শের আলম মিয়া, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল জব্বার, সাংবাদিক মোহাম্মদ আলী মাষ্টার, সাংবাদিক বদর উদ্দিন বদু, সাংবাদিক মাহবুব খান বাবুল, সাংবাদিক মাসুদ, সাংবাদিক আব্দুল আওয়াল খান, সাংবাদিক আব্দুল মমিন, ঠিকাদার সেলু খন্দকার, রফিকুল ইসলাম প্রমুখ।

সরাইলের নাগরিক শোক সভা অনুষ্ঠিত

সরাইল, 11 March 2023, 1027 Views,

প্রফেসর মুজিবুর স্মরণে

চলারপথে রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর প্রয়াত মু. মুজিবুর রহমান স্মরণে আজ ১১ মার্চ শনিবার সকালে সরাইলে নাগরিক শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

বিকেলে উপজেলার অরুয়াইল বহুমূখী উচ্চ বিদ্যালয়ের মাঠে এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত নাগরিক শোক সভায় অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম ভূঁইয়ার সভাপতিত্বে ও শিক্ষক শেখ সাদীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি’র প্রোভিসি প্রকৌশলী মোঃ খলিলুর রহমান, নবীনগর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ নজির আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ ড. মো. ইব্রাহীম, আশা’র অপরেটিং অফিসার মোঃ এনামুল হক, বাংলাদেশ আইন সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট কামরুজ্জামান আনসারী, ঢাকাস্থ সরাইল সমিতির সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ শাহজাহান, সরাইল প্রেসক্লাবের সম্পাদক মোহাম্মদ মাহবুব খান, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. সামছুল আলম, ইউপি চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম প্রমুখ।

নাগরিক শোক সভায় বক্তারা বলেন, মরহুম মু. মুজিবুর রহমান সারাটা জীবন মানুষের জন্য কাজ করে গেছেন। তিনি সরাইল উপজেলার অরুয়াইল গ্রামের বাসিন্দা হলেও তিনি ছিলেন গোটা ব্রাহ্মণবাড়িয়ার গৌরব।

বক্তারা মু. মুজিবুর রহমানের স্মৃতিকে অম্লান করে রাখার জন্য তার নামে সরাইলে একটি স্মৃতি স্তম্ভ নির্মাণ, একটি স্মরণিকা প্রকাশ, তার পরিবারের সম্মতিক্রমে ‘মুজিবুর রহমান’ নামে একটি ফাউন্ডেশন গঠন ও তার নামে একটি স্মৃতি পরিষদ গঠন করার দাবি জানান।

সরাইলে এনজিও বিষয়ক সমন্বয় সভা

সরাইল, 20 March 2024, 313 Views,

চলারপথে রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়া জেলা সরাইলে গতকাল মঙ্গলবার বিকালে উপজেলা এনজিও বিষয়ক মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও সদস্য সচিব মো. পারভেজ আহমেদের সঞ্চালনায় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মেজবা উল আলম ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও এনজিও’র প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিভিন্ন গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো. নোমান মিয়া, যুব উন্নয়ন কর্মকর্তা মোছা: নাজমা বেগম, উপলদ্ধি’র মো. শরীফ উদ্দিন, কমিউনিটি ডেভেল্পমেন্ট এসোসিয়েশন সিডিএ’ র সাধারণ সম্পাদক মোহাম্মদ শফিকুর রহমান, মিতালী’র মোহাম্মদ মাহবুব খান, সুকের প্রতিনিধি মো. সাদেকুর রহমান, ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সভাপতির বক্তব্যে বলেন, সর্বজনীন পেনশন স্কীম সরকারের একটি সাহসী পদক্ষেপ। বর্তমানে আরেকটি গুরুত্বপূর্ণ কর্মসূচি হচ্ছে ‘জিরো হোম ডেলিভারি’ নিশ্চিতকরণ। সঠিক সময়ে জন্মনিবন্ধনকরণ, কৃষি জমি ধ্বংস করে মাটি বিক্রয়, বাল্যবিয়ে ও মাদক প্রতিরোধ বিষয়ে সকল শ্রেণি পেশার মানুষকে সচেতন করার লক্ষ্যে উদ্বুদ্ধকরণ কার্যক্রম আপনাদেরকে (এনজিওদেরকে) জোরদার করতে হবে। আর এই কাজটির সফল বাস্তবায়ন করে সরকারকে সহযোগিতা করুন।