ব্রাহ্মণবাড়িয়া শহরে অবাধে চলছে পাওয়ার টিলার ট্রাক্টর, ঘটছে দুর্ঘটনা

ব্রাহ্মণবাড়িয়া সদর, 25 September 2024, 45 Views,

চলারপথে রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়া শহরে অবৈধভাবে অবাধে চলছে পাওয়ার টিলার, ট্রাক্টর সহ অন্যান্য ইঞ্জিন চালিত যানবাহন। এতে শহরে যানজট সহ দুর্ঘটনা ঘটছে প্রায়শ। কৃষিকাজে ব্যবহৃত যান সড়ক পথে চালাচ্ছে প্রশিক্ষণ বিহীন চালকরা। এতে দুর্ঘটনায় হতাহত হয়েছে মানুষ।

আজ ২৫ সেপ্টেম্বর বুধবার ব্রাহ্মণবাড়িয়া শহরের প্রধান সড়কে অন্যান্য দিনের চেয়ে বেশী যানজটের সৃষ্টি হয়।

এ সময়ে শহরে ট্রাক্টর, পাওয়ার টিলার নির্মাণ সামগ্রী সহ মালবোঝাই করে চলতে দেখা গেছে। বিগত দিনে অবৈধভাবে টোকেন প্রথায় এসব যানবাহন চলতো একশ্রেণীর অসাধু প্রতিরোধকারীদের সহায়তায়।

সম্প্রতি জেলা পুলিশ যানজট নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে গিয়ে ফুটপাত হকার মুক্ত সহ বিভিন্ন কাজ শুরু করেছে। এতে পথ চলাচলে শহরবাসী স্বস্তি পায়। কিন্তু সড়কে অবৈধযান প্রবেশে তেমন বাধা লক্ষ্য করা যায়নি। এতে বিভিন্ন স্থানে দীর্র্ঘ সময় যানজট হয়েছে। শহরের হাসপাতাল রোডে যানজটে পাওয়ার টিলারের পেছনে আটকে পড়েন ট্রাফিক পুলিশ পরিদর্শক নিখিল জীবন চাকমা। এসময়ে অবৈধভাবে পাওয়ার টিলার শহরে চলতে পারে কিনা প্রশ্ন করলে, তিনি জানান, এই শহরে ইঞ্জিনচালিত রিকসা যদি চলতে পারে, তাহলে এসব চলতে দোষ কি? পরে বলেন, আমি নতুন এসেছি এসব বন্ধে আমাদের সময় প্রয়োজন।

Leave a Reply

ঈদুল ফিতরে ৫ দিন, ঈদুল আযহায়…

অনলাইন ডেস্ক : আগামী বছরের (২০২৫ সাল) সরকারি ছুটির তালিকা Read more

৩০ লাখ টাকা করে পাবে ছাত্র…

অনলাইন ডেস্ক : বৈষম্যবিরোধী আন্দোলনে প্রত্যেক শহীদ পরিবারকে পুনর্বাসনের জন্য Read more
ফাইল ছবি

২০২৫ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ

অনলাইন ডেস্ক : ২০২৫ সালের সরকারি ছুটির তালিকা অনুমোদন করেছে Read more

ব্রাহ্মণবাড়িয়ায় ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ায় দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে জেলা প্রশাসনের Read more

ব্রাহ্মণবাড়িয়ায় দেশীয় অস্ত্র-নগদ টাকা উদ্ধারসহ দুই…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘন্টায় গ্রেফতারী পরোয়ানার আসামীসহ Read more

ব্রাহ্মণবাড়িয়ায় পল্লী বিদ্যুৎ সমিতির অনির্দিষ্টকালের জন্য…

চলারপথে রিপোর্ট : পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের বরখাস্তের প্রতিবাদে ও Read more

আন্দোলনে নিহত তানজিল মাহমুদ সুজয় এইচএসসি…

চলারপথে রিপোর্ট : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর Read more

পল্লীবিদ্যুতের ১০ জেলা কর্মকর্তাকে চাকরিচ্যুৎ, বিদ্যুৎ…

চলারপথে রিপোর্ট : বাংলাদেশ পল্লী বিদ্যুৎ সমিতির কয়েকটি জেলার ১০ Read more
ফাইল ছবি

শেখ হাসিনাকে গ্রেফতারে ট্রাইব্যুনালের পরোয়ানা

অনলাইন ডেস্ক : পদত্যাগের পর দেশ থেকে পালিয়ে যাওয়া আওয়ামী Read more

ভারত ৪৬ রানে অলআউট

অনলাইন ডেস্ক : ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে দাপট দেখিয়েছিল ভারত। Read more

কসবায় ২০ বছরের সাজাপ্রাপ্ত আসামি বিদ্যুৎ…

চলারপথে রিপোর্ট : অস্ত্র মামলায় ২০ বছরের সাজাপ্রাপ্ত মো. মোস্তাফিজুর Read more
ফাইল ছবি

৮ জাতীয় দিবস বাতিল করে আদেশ…

অনলাইন ডেস্ক : আটটি জাতীয় দিবস বাতিল করে আদেশ জারি Read more

সেতু থেকে নদীতে ঝাঁপিয়ে পড়ে যুবকের মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়া সদর, 23 June 2023, 806 Views,

চলারপথে রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়ায় সেতু থেকে তিতাস নদীতে ঝাঁপিয়ে পড়ে অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়েছে। তার বয়স আনুমানিক ৩২ বছর।

২২ জুন বৃহস্পতিবার রাত সোয়া ৯টার দিকে শেখ হাসিনা সড়কের শিমরাইলকান্দি এলাকায় এ ঘটনা ঘটে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, রাতে সেতু থেকে তিতাস নদীর পানিতে এক যুবক ঝাঁপ দেন। স্থানীয়রা বিষয়টি দেখতে পেয়ে ওই যুবককে নদী থেকে উদ্ধার করে সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান। হাসপাতালে ভর্তি করার কিছুক্ষণ পর তিনি মারা যান।

সি জানান, নিহত যুবকের নাম-পরিচয় জানা যায়নি। তার পরিচয় জানতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) অবগত করা হয়েছে। তারা এসে সার্ভারে যুবকের ফিঙ্গার প্রিন্ট মিলিয়ে তার পরিচয় শনাক্তের চেষ্টা করবেন। মরদেহ হাসপাতালের মর্গে ময়নাতদন্তের জন্য রাখা আছে।

গুলিতে নিহত ছাত্রলীগ কর্মীর মরদেহ নিয়ে শহরে মিছিল

ব্রাহ্মণবাড়িয়া সদর, 7 June 2024, 199 Views,

চলারপথে রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী প্রার্থীর মিছিলে গুলিতে ছাত্রলীগের কর্মী আয়াশ রহমান ইজাজ (২৩) হত্যার বিচারের দাবিতে মরদেহ নিয়ে মিছিল করেছেন এলাকাবাসী। ৬ জুন বৃহস্পতিবার রাত ১০টায় ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সামনে থেকে লাশবাহী অ্যাম্বুলেন্স নিয়ে এই মিছিল শুরু হয়। শহরের প্রধান সড়ক ঘুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সামনে গিয়ে বিক্ষোভ করে। এর আগে, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ মাঠে নিহত আয়াশ রহমান ইজাজের প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। সেখানে হাজারো মানুষ অংশ নেয়। পরে রাত ১১টার দিকে নিহতের গ্রামের বাড়ি সদর উপজেলার সুহিলপুর গ্রামে দ্বিতীয় জানাযার পর তাকে দাফন করা হয়। মিছিল থেকে ছাত্রলীগ নেতার হত্যাকারীকে দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির জানানো হয়।

কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

ব্রাহ্মণবাড়িয়া সদর, 27 March 2023, 1090 Views,

চলারপথে রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে সদর উপজেলায় চলতি মৌসুমে আউশ ধান ও পাট উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক ৫ হাজার ২ শত কৃষকের মধ্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

আজ ২৭ মার্চ সোমবার বিকেলে সদর উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজুর রহমান কৃষকদের মধ্যে এই সার ও বীজ বিতরণ করেন।

সার ও বীজ বিতরণ উপলক্ষে সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সেলিম শেখের সভাপতিত্বে ছিলেন সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ মোশারফ হোসেন, সদর উপজেলা পরিষদের উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট লোকমান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আবুল কালাম ভূঞা, সাধারণ সম্পাদক এম.এ.এইচ মাহবুব আলম, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা, সদর উপজেলা কৃষি অফিসার শফিকুল ইসলাম ভূঞা, কৃষি স¤প্রসারন অফিসার সালমা সুলতানা প্রমুখ।

অনুষ্ঠানে ২০২২-২৩ অর্থবছরে ৫ হাজার কৃষকের মধ্যে ৫ কেজি করে আউশ ধানের বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার এবং ২০০ কৃষকের মাঝে ১ কেজি করে পাটের বীজ দেয়া হয়।

ব্রাহ্মণবাড়িয়ায় যৌথবাহিনীর অভিযানে দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়া সদর, 16 October 2024, 6 Views,

চলারপথে রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়ায় যৌথবাহিনীর অভিযানে মোঃ শাহিন মিয়া (২৫) ও মোঃ রাকিবুল ইসলাম (২০) নামে দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।

গোপন সূত্রের তথ্যের ভিত্তিতে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর সদস্যরা মঙ্গলবার রাতে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের রাধিকার মোড় থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৩০ কেজি গাঁজা উদ্ধার করা হয়।

আজ ১৬ অক্টোবর বুধবার দুপুরে যৌথ বাহিনীর পক্ষ থেকে দেয়া প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গ্রেফতারকৃতদেরকে সদর মডেল থানায় সোপর্দ করার পর বুধবার দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে দুটি ড্রেজার জব্দ

ব্রাহ্মণবাড়িয়া সদর, 30 January 2024, 445 Views,

চলারপথে রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়ায় জমি থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে দুইটি ড্রেজার জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মোশারফ হোসাইন গতকাল সোমবার বিকেলে সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের হাবলাউচ্চ গ্রামে অভিযান পরিচালনা করে ড্রেজার দুটি জব্দ করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, কয়েকটি প্রভাবশালী চক্র সদর উপজেলার বিভিন্ন গ্রামে ব্যক্তি মালিকানাধীন কৃষি জমি থেকে ড্রেজার দিয়ে মাটি উত্তোলন করে বিভিন্ন স্থানে বিক্রি করে আসছে।

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকেলে সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মোশারফ হোসাইন হাবলা উচ্চ গ্রামে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ড্রেজার দুটি জব্দ করেন। অভিযানের খবর পেয়ে মাটি ব্যবসায়ী চক্রের সদস্যরা গা ডাকা দেয়।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মোশারফ হোসাইন বলেন, অভিযানে মাটি উত্তোলন কজে ব্যবহৃত দুটি ড্রেজার জব্দ করা হয়েছে। অভিযানের বিষয়টি জানতে পেরে মাটি ব্যবসায়ীরা পালিয়ে যায়।