অন্নদা স্কুলে আবেশ’র উদ্যোগে দুই দিনব্যাপী চক্ষুশিবির

ব্রাহ্মণবাড়িয়া সদর, 18 January 2023, 739 Views,

স্টাফ রিপোর্টার :
কোমলমতি শিক্ষার্থীদের চক্ষু সুরক্ষা তথা দৃষ্টিশক্তি প্রখরতায় জেলার অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ে দুই দিনব্যাপী চক্ষুশিবির শুরু হয়েছে। এসোসিয়েশন অব ব্রাহ্মণবাড়িয়া অন্নদা এক্স স্টুডেন্টস (আবেশ) এর আয়োজনে এবং অরবিক ইন্টারন্যাশনাল ও মৌলভীবাজার বিএনএসবি আই হসপিটাল’র সার্বিক সহযোগিতায় এই চক্ষুশিবির পরিচালিত হচ্ছে।

আজ ১৮ জানুয়ারি বুধবার সকালে জেলার প্রাচীনতম এবং সুনামখ্যাত অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে দুই দিনব্যাপী এই চক্ষুশিবির উদ্বোধন করেন এসোসিয়েশন অব ব্রাহ্মণবাড়িয়া অন্নদা এক্স স্টুডেন্টস (ABAES) এর সাধারণ সম্পাদক খাইরুল আমিন শামীম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. জাহিদুল হক ও অধ্যাপক ড. তৌফিকুল ইসলাম মিথিল।

অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রাক্তন ছাত্রদের মাঝে উপস্থিত ছিলেন এনায়েত খন্দকার রনি, সাবেক পৌরমেয়র হাফিজুর রহমান মোল্লা কচি, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স এণ্ড ইণ্ডাস্ট্রি’র পরিচালক আল মামুন ও সুব্রত পাল , প্রাক্তন ছাত্র জিয়াউল হাসান শিপন, ড. মাতিন আতমেদ, মারুফ, মো: ইব্রাহিম খান সাদাত, নিয়ামুল হক প্রমুখ। অরবিক ইন্টারন্যাশনাল’র প্রোগ্রাম ম্যানেজার এ.কে.এম নুরুল কবীর, দেওয়ান রুহুল আমিন চৌধুরীসহ নয়জন চিকিৎসক চক্ষুশিবির কার্যক্রমের তত্ত্বাবধানে নিয়োজিত রয়েছেন। দুই দিনব্যাপী এই চক্ষুশিবির কার্যক্রমে আড়াই হাজার শিক্ষার্থীর চক্ষু সুরক্ষায় চিকিৎসা প্রদান করা হবে।

সংগঠনের পক্ষ থেকে প্রতিক্রিয়া ব্যাক্ত করতে গিয়ে এসোসিয়েশন অব ব্রাহ্মণবাড়িয়া অন্নদা এক্স স্টুডেন্টস (ABAES) এর যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তৌফিকুল ইসলাম মিথিল বলেন, অন্নদা স্কুল আমাদের অনন্য ঠিকানা। আমাদের মন এখানে বাঁধা পড়ে আছে। আমরা এখানে ছিলাম, এখানে আছি; এখানেই থাকবো। মানুষ যদি মানুষের সেবায় এগিয়ে আসে, এটা যদি রাজনীতি হয়, তাহলে এটাই বড় রাজনীতি। এগিয়ে যাওয়া মানুষেরা যদি পেছনের দিকে ফিরে তাকিয়ে পেছনে থাকা মানুষদের দিকে তাকায় তাহলে কেউই আর পেছনে পড়ে থাকবে না।

Leave a Reply

ব্রাহ্মণবাড়িয়ায় সর্বজনীন পেনশন স্কিম উদ্বুদ্ধকরণ কর্মশালা

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সেলিম Read more

আখাউড়ায় সড়কে পাথর রাখায় ট্রাক খাদে,…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়ায় নির্মীয়মাণ একটি সেতুর বিকল্প Read more

অবৈধ ভাবে মাটি কাটার দায়ে দুজনকে…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়ায় ভেকু দিয়ে কৃষি জমি Read more

সরাইলে প্রীতি ক্রিকেট টুর্ণামেন্ট অনুষ্ঠিত

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার কাটানিশার গ্রামে গতকাল Read more

ব্রাহ্মণবাড়িয়ায় আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপিত

চলারপথে রিপোর্ট : আজ ২৪ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়া জেলায় আন্তর্জাতিক শব্দ Read more

বাঞ্ছারামপুর উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন…

চলারপথে রিপোর্ট : তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলা Read more

পিকআপ ভ্যানের বডিতে মিলল ৪০ কেজি…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ায় ৪০ কেজি গাঁজাসহ একজনকে আটক করেছে Read more

থাইল্যান্ড পৌঁছেছেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছয়দিনের সফরে থাইল্যান্ডে পৌঁছেছেন। Read more

লোহিত সাগরে নৌকা ডুবে ৩৩ জন…

অনলাইন ডেস্ক : লোহিত সাগরের জিবুতি উপকূলে অভিবাসীদের বহনকারী একটি Read more

বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল

অনলাইন ডেস্ক : ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে Read more
ফাইল ছবি

২০২৫ থেকে এসএসসি পরীক্ষা হবে ৫…

অনলাইন ডেস্ক : নতুন শিক্ষাক্রম অনুযায়ী ২০২৫ সালে এ পরীক্ষা Read more
ফাইল ছবি

থাইল্যান্ডের পথে প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক : ছয় দিনের সরকারি সফরে থাইল্যান্ডের ব্যাংককে যাচ্ছেন Read more

আর্জেন্টিনার জয়ে ব্রাহ্মণবাড়িয়ায় রং খেলা, মিষ্টি বিতরণ

ব্রাহ্মণবাড়িয়া সদর, 21 December 2022, 876 Views,
স্টাফ রিপোর্টার:
মেসি-মার্টিনেজ ম্যাজিকে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জয়, চোখ জুড়ানো ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে শিরোপার খড়া ঘুচালো আর্জেন্টিনা। মেসির হাত ধরে শিরোপা পেলো আলবেসেস্তারা। বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার বিজয় ঘিরে ব্রাহ্মণবাড়িয়ায় যেন রূপ নিয়েছিল এক টুকরো আর্জেন্টিনা। সমর্থকদের মধ্যে কেবলই মেসি বন্দনা। বিশ্বকাপ ফাইনালের দুইদিন পর বুধবার (২১ ডিসেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ মাঠ থেকে মিছিল শুরু বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কাউতলী মোড়ে এসে শেষ হয়।

সরেজমিনে দেখা যায়, ব্যানার, ফেস্টুন, রং খেলা মুখোশ, জার্সি গায়ে ভু ভু বাঁশির শব্দ আর বাদ্যযন্ত্রের তালে মেতে ওঠে তারা, প্রিয় দলের পতাকা নিয়ে শোভাযাত্রায় বেরিয়েছেন বিশ্বজয়ী আর্জেন্টিনার উচ্ছ্বসিত সমর্থকেরা। এ সময় তারা ‘মেসি, মেসি’ বলে স্লোগান দেন। ব্রাহ্মণবাড়িয়ার প্রধান সড়ক ছিল লোকে লোকারণ্য। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ একসঙ্গে করেছেন বিজয় উল্লাস। এতে বিপুল সংখ্যক সমর্থক অংশ নেন।
শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন আজেন্টাইন সমর্থক ভিপি হাসান সারোয়ার, ইফতেয়ার রিফাত, মেহেদী হাসান লেনিন, কাজী খাইরুল, আসাদুজ্জামান আসাদ প্রমুখ। পরে শহরের বিভিন্ন পয়েন্টে ১ মণ মিষ্টি বিতরণ করা হয়।

শীতার্ত মানুষের মধ্যে ৮০০ কম্বল বিতরণ

ব্রাহ্মণবাড়িয়া সদর, 20 January 2024, 178 Views,

চলারপথে রিপোর্ট :
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ব্রাহ্মণবাড়িয়া ইউনিটের উদ্যোগে ৮০০ শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। আজ ২০ জানুয়ারি শনিবার বেলা ১১টায় শহরের সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন মিলনায়তনে অনুষ্ঠিত কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, ব্রাহ্মণবাড়িয়া ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সৈয়দ মিজানুর রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত কম্বল বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ মাহাবুবুল বারী চৌধুরী মন্টু।

বিশিষ্ট বাচিক শিল্পী ও সাংবাদিক হাবিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত কম্বল বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রেডক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ বাহারুল ইসলাম মোল্লা ও শুভেচ্ছা বক্তব্য রাখেন ইউনিটের নির্বাহী কমিটির সদস্য মশিউর রহমান লিটন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, আর্ত মানবতার সেবায় কাজ করছে রেডক্রিসেন্ট সোসাইটি। সকল ভালো কাজের সাথে রেডক্রিসেন্ট জড়িত। রেডক্রিসেন্ট কাজ করে মানবতার জন্য। আজকের এই কম্বল বিতরণ প্রতিষ্ঠানটির একটি মহৎ উদ্যোগ। এই কম্বল শীতার্ত মানুষের একটু হলেও শীত নিবারন হবে।

তিনি সমাজের বিত্তবান লোকদেরকেও শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান। তিনি বলেন, আমি আশা করি ভবিষ্যতেও রেডক্রিসেন্ট এই ধরনের মানবিক কাজ অব্যাহত রাখবে। তিনি বলেন, এই শীতে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার ১০০টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের কাছে অসহায় শীতার্ত মানুষের মধ্যে বিতরনের জন্য কম্বল পৌঁছে দেয়া হয়েছে। আলোচনা সভা শেষে তিনি শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করেন।

এ ব্যাপারে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, ব্রাহ্মণবাড়িয়া ইউনিটের সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা বলেন, ইউনিটের উদ্যোগে শীতার্ত মানুষের মধ্যে ৮০০ কম্বল বিতরণ করা হয়। এই শীতে শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করতে পেরে খুব ভালো লাগছে।

ব্রাহ্মণবাড়িয়ায় কনটেইনার ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনার ৮ ঘণ্টা পর চলাচল স্বাভাবিক

ব্রাহ্মণবাড়িয়া সদর, 9 April 2024, 52 Views,

চলারপথে রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়ায় কনটেইনার ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনার আট ঘণ্টা পর ঢাকামুখী আপ লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

আজ ৯ এপ্রিল মঙ্গলবার সকাল পৌনে ৯টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন মাস্টার মো. জসিম উদ্দিন জানান, আখাউড়া রেলওয়ে জংশন থেকে রিলিফ ট্রেনের উদ্ধারকারী দল ভোর রাত ৪টার দিকে ঘটনাস্থলে পৌঁছে কনটেইনার ট্রেনের ক্ষতিগ্রস্ত একটি বগির দুটি চাকা মেরামত করে চালিয়ে নিয়ে যায়। পরে এক কিলোমিটার ক্ষতিগ্রস্ত রেললাইনের বিভিন্ন অংশ মেরামত করা হয়। প্রায় আট ঘণ্টা পর ঢাকামুখী আপ লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

প্রঙ্গগত, ৮ এপ্রিল সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে চট্রগ্রাম থেকে ছেড়ে আসা একটি কনটেইনার ট্রেন ব্রাহ্মণবাড়িয়া শহরের দাড়িয়াপুর এলাকা অতিক্রম করার সময় একটি বগির দুটি চাকা লাইনচ্যুত হয়।

ব্রাহ্মণবাড়িয়ায় নবনির্মিত প্লান্ট উদ্বোধন, বর্জ্য থেকেই মিলবে সার- জ্বালানি

ব্রাহ্মণবাড়িয়া সদর, 20 March 2023, 832 Views,

চলারপথে রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়ায় বর্জ্য থেকে সার ও জ্বালানি উৎপাদনের জন্য নবনির্মিত প্লান্ট উদ্বোধন ও পৌরসভার কাছে এটি হস্তান্তর করা হয়েছে।

আজ ২০ মার্চ সোমবার দুপুরে পৌর শহরের ছয়বাড়িয়া এলাকায় স্থাপিত প্লান্টটির উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

এসময় বিশেষ অতিথি ছিলেন পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ডক্টর আব্দুল হামিদ, পরিবেশ অধিদপ্তরের পরিচালক মো. আবুল কালাম আজাদ, অতিরিক্ত জেলা প্রশাসক মো. জিয়াউল হক মীর ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির।

এতে সভাপতিত্ব করেন পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কুদ্দুস।

পরে প্লান্টটি পৌরসভার কাছে হস্তান্তর করা হয়।

পরিবেশ অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত এ প্লান্টটি প্রতিদিন ১২ টন জৈব বর্জ্য থেকে ৫০০ কেজি জৈব সার ও এক টন প্লাস্টিক ও পলিথিন থেকে ৫০০ লিটার অপরিশোধিত তরল জ্বালানি উৎপাদন করতে সক্ষম। এক কোটি ৪৩ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে প্লান্টটি স্থাপনের ফলে বর্জ্যের সুষ্ঠু ব্যবস্থাপনাসহ পরিবেশ সুরক্ষিত হবে।

জেনারেল হাসপাতাল ব্রাহ্মণবাড়িয়ার কম্পাউন্ডে মিললো সরকারি ইনজেকশন

ব্রাহ্মণবাড়িয়া সদর, 31 July 2023, 470 Views,

চলারপথে রিপোর্ট :
জেনারেল হাসপাতাল ব্রাহ্মণবাড়িয়ার কমপাউন্ড থেকে সরকারি ইনজেকশন উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় আজ ৩১ জুলাই সোমবার মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে পুলিশ।

এর আগে গতকাল রবিবার দিবাগত রাতে হাসপাতালের কম্পাউন্ড থেকে ১০৮ পিস সোডিয়াম ক্লোরাইড ইনজেকশন পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসাইন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সরকারি হাসপাতালে উত্তর পাশের গেটের সামনে থেকে ১০৮ পিস সোডিয়াম ক্লোরাইড ইনজেকশন উদ্ধার করা হয়। এ ঘটনায় সোমবার পুলিশ সাধারণ ডায়েরি করেছে।

এ বিষয়ে জেনারেল হাসপাতাল ব্রাহ্মণবাড়িয়ার তত্ত্বাবধায়ক ডা. ওয়াহীদুজ্জামান বলেন, ইনজেকশন উদ্ধারের বিষয়টি পুলিশ আমাকে জানিয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।