সাপের ছোবলে গৃহবধূর মৃত্যু

নবীনগর, 21 April 2023, 888 Views,

চলারপথে রিপোর্ট :
নবীনগরে বিষধর সাপের ছোবলে মিনা বেগম (৪০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

২০ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সকালে নবীনগর উপজেলার বড়িকান্দি ইউনিয়নের বড়িকান্দি গ্রামে সাপের ছোবলে এ মৃত্যুর ঘটনা ঘটে।

নিহত মিনা ওই গ্রামের মাজু মিয়ার স্ত্রী।

মিনার পারিবার জানান, সকাল ৭টার দিকে নিজ ঘরে ভাতের মিটসেফের ওপর টর্চ লাইট রাখার সময় একটি বিষধর সাপ তার হাতে ছোবল দেয়। টের পেয়ে সঙ্গে সঙ্গে পরিবারের লোকজন মিনাকে উদ্ধার করে প্রথমে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য কুমেক হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে বিকেল ৪টার দিকে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা পর মিনাকে মৃত ঘোষণা করেন।

বাড়িকান্দি ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আব্দুর রাজ্জাক সাপের ছোবলে ওই গৃহবধূর মৃত্যু হয়েছে উল্লেখ করে বলেন, খবর পেয়েছি গ্রামবাসী বিষধর সাপটিকে ধরে মেরে ফেলেছে।

Leave a Reply

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ-ম্যাজিস্ট্রেট সম্মেলন অনুষ্ঠিত

চলারপথে রিপোর্ট : বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ মাসুদ পারভেজ Read more

শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ

অনলাইন ডেস্ক : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার Read more

যানজট নিরসনে আখাউড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

চলারপথে রিপোর্ট : পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়া জেলার Read more

প্রাইভেটকার-অটোরিকশা সংঘর্ষে শিশু নিহত

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়ায় প্রাইভেটকার ও সিএনজি চালিত Read more

৫০ ভূমিহীন পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর আশ্রয়ন…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ায় ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে Read more

জেলা আয়কর আইনজীবী সমিতির অভিষেক ও…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়া জেলা আয়কর আইনজীবী সমিতির (২০২৪) নির্বাচিত Read more

ব্রাহ্মণবাড়িয়ায় আইন সহায়তা কার্যক্রমে সচেতনতা বৃদ্ধির…

চলারপথে রিপোর্ট : স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ Read more

নবীনগরে শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান

চলারপথে রিপোর্ট : এবি শফিক এর অর্থায়নে ও ঢাকা আহছানিয়া Read more

সরাইলে সড়কে বসেছে গরুর হাট

চলারপথে রিপোর্ট : ঈদুল আযহা উপলক্ষে সরাইল উপজেলার কালিকচ্ছ বাজারের Read more

প্রধান শিক্ষকের অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

চলারপথে রিপোর্ট : আখাউড়ায় ছয়গড়িয়া শাহআলম উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান Read more

বিষাক্ত কেমিক্যালে জুস-চানাচুর-চিপস তৈরির অভিযোগে মালিকের…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ায় বিষাক্ত কেমিক্যাল খাদ্যপণ্য তৈরি করার অভিযোগে Read more

কসবায় পিকআপভ্যানের চাপায় পথচারী নিহত

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলায় পিকআপভ্যানের চাপায় আলী Read more

নবীনগরে শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান

নবীনগর, 10 June 2024, 9 Views,

চলারপথে রিপোর্ট :
এবি শফিক এর অর্থায়নে ও ঢাকা আহছানিয়া মিশন এর তত্ত্বাবধানে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করেছে মাছিহা খাতুন এন্ড রেজায়ে রব্বানী হাইয়ার এডুকেশন ফাউন্ডেশন।

আজ ১০ জুন সোমবার দুপুরে নবীনগরে শ্যামগ্রাম মোহিনী কিশোর স্কুল অ্যান্ড কলেজের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে মেধা বৃত্তি বিতরণ করা হয়।

সহকারী শিক্ষক মো. কামরুল ইসলাম এর সঞ্চালনায় এবং অধ্যক্ষ মো. মোস্তাক আহাম্মদ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা আহছানিয়া মিশন এর সাবেক পরিচালক শাহনেওয়াজ খান।

বিশেষ অতিথি ছিলেন ঢাকা আহছানিয়া মিশন এর উপ-পরিচালক আনসার আলী ফকির, দাতা সদস্য মো. কাইয়ূম সরকার তপন, ফাউন্ডেশনের আহবায়ক মো. বোরহান উদ্দিন আহমেদ, সহকারী প্রধান শিক্ষক মো. অবিদ মিয়া।

উল্লেখ্য, মাছিহা খাতুন এন্ড রেজায়ে রব্বানী হাইয়ার এডুকেশন ফাউন্ডেশন দুইজন শিক্ষার্থীর মাঝে ৬০ হাজার টাকার বৃত্তির চেক প্রদান করা হয়েছে। মেধাবী শিক্ষার্থীরা হলেন ১০ম শ্রেণির শিক্ষার্থী শিহাব আহমেদ ও তিশা আক্তার।

নবীনগরে খারঘর গণহত্যা দিবস পালিত

নবীনগর, 10 October 2023, 485 Views,

চলারপথে রিপোর্ট :
শ্রদ্ধা ও ভালোবাসার মধ্যে দিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগরে খারঘর গণহত্যা দিবস পালিত হয়েছে। খারঘর গণকবর বাস্তবায়ন কমিটির উদ্যোগে আজ ১০ অক্টোবর মঙ্গলবার দুপুরে উপজেলার নবীনগর বড়াইল ইউনিয়নের পাগলা নদীর তীরে স্থাপিত খারঘর গণকবরের স্মৃতি ৭১ “স্মৃতিস্তম্ভ”এ সর্বস্তরের জনগণ পুষ্পস্তবক অর্পন করে শহীদদের শ্রদ্ধা জানান।

অনুষ্ঠানের শুরুতেই শহীদ মুক্তিযোদ্ধা ও নিরীহ গ্রামবাসীর স্মরণে পুলিশের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়।

পরে নবীনগর উপজেলা প্রশাসন ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষে শহীদদের স্মৃতিসৌধে পুষ্পস্তক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন নবীনগর উপজেলা নির্বাহী অফিসার তানভীর ফরহাদ শামীম। পরে মুক্তিযোদ্ধা সংসদ, নবীনগর থানা পুলিশ, আনসার-ভিডিপি, শহীদ পরিবারের সদস্য সহ স্থানীয় গ্রামবাসী শহীদদেরকে শ্রদ্ধা জানান।

পরে স্মৃতিচারণ করে বীরমুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম বলেন, ১৯৭১ সালে যারা শহীদ হয়েছেন তাদেরকে আমরা শ্রদ্ধাভরে স্মরণ করি। মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানী সেনারা এখানেই ৪৩জন নিরস্ত্র মানুষকে ধরে নিয়ে গণহত্যা করা হয়েছিলো। আমরা শহীদদের আত্মার শান্তি কামনা করি।

উপজেলার বড়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন বলেন, ১৯৭১ সালে ১০ অক্টোবর সকাল সাড়ে ৭টার দিকে পাকিস্তানী বাহিনী পাগলা নদী দিয়ে স্টীমারে করে খারঘর গ্রামে হানা দেয়।

এ সময় সোহরাওয়ার্দী নামে এক মুক্তিযোদ্ধা পাক বাহিনীরকে প্রতিরোধ করার চেষ্টা করে। পরে পাকিস্তানী বাহিনী গ্রামের মধ্যে নির্বিচারে গণহত্যা চালায়। এ সময় তাদের হামলায় মুক্তিযোদ্ধাসহ ৪৩জন গ্রামবাসী শহীদ হন।

নবীনগর উপজেলা নির্বাহী অফিসার তানভীর ফরহাদ শামীম বলেন, ১৯৭১ সালে ১০ অক্টোবর খারঘরের এই জায়গায় পাকিস্তানী বাহিনীর সাথে বীর মুক্তিযোদ্ধাদের সম্মুখ যুদ্ধ হয়েছিলো। সেই যুদ্ধে মুক্তিযোদ্ধাসহ ৪৩জন শহীদ হয়েছিলেন। আজকে আমরা সরকারের পক্ষ থেকে সেসব শহীদদের আমরা শ্রদ্ধা ভরে স্মরণ করি। পরে শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

উল্লেখ্য, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালে ১০ অক্টোবর খারঘর গ্রামে গণহত্যা চালিয়েছিলো পাকিস্তানী বাহিনী। তারা মুক্তিযোদ্ধাসহ ৪৩ জন নিরীহ গ্রামবাসীকে নির্বিচারে হত্যা করেন।

এর পর থেকে প্রতিবছর ১০ অক্টোবর দিনটিকে খারঘর গণহত্যা দিবস হিসেবে পালন করে আসছে খারঘর গণকবর বাস্তবায়ন কমিটি।

আজ ওস্তাদ আলাউদ্দিন খাঁর ১৬১তম জন্মদিন

নবীনগর, 8 October 2023, 472 Views,

চলারপথে রিপোর্ট :
আজ ৮ অক্টোবর ভারত উপমহাদেশের রাগ সঙ্গীতের কিংবদন্তি সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁর ১৬১তম জন্মদিন।

১৮৬২ সালের আজকের এই দিনেই তিনি তৎকালীন ত্রিপুরা প্রদেশের শিবপুর গ্রামে, যা বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার শিবপুর গ্রামে জন্ম গ্রহণ করেছিলেন।

তার বাবা সবদর হোসেন খাঁ এবং মা সুন্দরী বেগম। শিশুকাল থেকেই সুরের প্রতি তার এক অন্যরকম আকর্ষণ ছিল। বাল্যকালে বড় ভাই ফকির আফতাব উদ্দিন খাঁর নিকট সঙ্গীতে তার হাতেখড়ি হয়। সুরের প্রতি তার এতটাই মোহ ছিল এই সুরের জ্ঞান অর্জনে তিনি মাত্র ১০ বছর বয়সে বাড়ি থেকে পালিয়েছিলেন।

কিশোর বয়সে ওস্তাদ আলাউদ্দিন খাঁ কলকাতার প্রখ্যাত সংগীত সাধক গোপালকৃষ্ণ ভট্টাচার্যের শিষ্যত্বে সাত বছর সরগম সাধন করে যন্ত্রসংগীত সাধনায় নিযুক্ত হন। এরপর থেকেই তিনি ভারতে বসবাস শুরু করে বাদ্যযন্ত্রের তালিম নিতে থাকেন। তিনি তার সুরের মূর্ছনায় তৎকালীন ব্রিটিশ রানী থেকে সুর সম্রাট উপাধিসহ ভারত উপমহাদেশে দুর্লভ উপাধি ও সম্মানে ভূষিত হন।

এদিকে, সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ স্মৃতি সংসদের দিনটি পালনে ওস্তাদ আলাউদ্দিন খাঁর নিজ জন্মভূমি শিবপুর গ্রামে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, রাগসঙ্গীতকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়া এই সঙ্গীতজ্ঞ ১৯৭২ সালের ৬ সেপ্টেম্বর ভারতের মাইহারে মৃত্যুবরণ করেন। মৃত্যুর পর সেখানেই তাকে সমাহিত করা হয়।

মেঘনা নদীতে অবৈধ বালু উত্তোলন, ৪ ড্রেজার জব্দ

নবীনগর, 10 October 2023, 422 Views,

চলারপথে রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগরে মেঘনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৪টি ড্রেজার জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

৯ অক্টোবর সোমবার বিকেলে উপজেলার বীরগাঁও ইউনিয়নের বীরগাঁও বাজারের পাশ থেকে বালু উত্তোলনের সময় ড্রেজারগুলো জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম।

তিনি জানান, নবীনগর উপজেলার বীরগাঁও বাজারের পাশে মেঘনা নদী থেকে অবৈধভাবে একটি চক্র ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছিল। খবর পেয়ে আমরা সেখানে যাই। আমাদের উপস্থিতি টের পেয়ে ড্রেজারে থাকা সবাই পালিয়ে যায়। তথ্যের সত্যতা পাওয়ায় ৪টি ড্রেজার জব্দ করে নবীনগর সদরে নিয়ে আসা হয়েছে। তবে এগুলোর কোনো মালিক বা তাদের কোনো প্রতিনিধি ঘটনাস্থলে পাওয়া যায়নি।

তিনি আরো জানান, এর আগেও নবীনগরের এসিল্যান্ড অভিযান চালিয়ে ৫টি ড্রেজার জব্দ করেছিলেন। পরে তারা মুচলেকা দিয়ে ড্রেজারগুলো নিয়ে যায়। আজ জব্দ করা ড্রেজারগুলোর মধ্যে আগে মুচলেকা দেওয়া ড্রেজারও রয়েছে। যেহেতু তারা মুচলেকা দেওয়ার পরও আবার অবৈধভাবে বালু উত্তোলন করেছে, এ ঘটনায় যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

২৪ কেজি গাঁজাসহ গ্রেফতার ৩

নবীনগর, 2 October 2023, 462 Views,

চলারপথে রিপোর্ট :
নবীনগর থানার শিবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আক্কাস আলী রুবেল এর নেতৃত্বে সংগীয় ফোর্সের সহায়তায় ২৪ কেজি গাঁজা ও দুই নারী সহ ৩ জন কে গ্রেফতার করেছে পুলিশ। আজ ২ অক্টোবর সোমবার সাড়ে এগারোটার দিকে শিবপুর ইউনিয়ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃতরা হচ্ছে সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভপুর থানার শ্যামারকান্দি গ্রামের মো. মতলিব মিয়ার ছেলে মতিউর রহমান (৪০), কিশোরগঞ্জ জেলার কটিয়াদি উপজেলার নদনা গ্রামের মো. হাফিজুর রহমানের স্ত্রী মোছাঃ জেসমিন আক্তার(২২),ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া রেল স্টেশনের (পশ্চিম কলোনী,মেথর পট্টির পাশে) সোহাগের স্ত্রী হালিমা ইয়াকুব (২৪)।

শিবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আক্কাস আলী রুবেল জানান, শিবপুর সিএনজি স্ট্যান্ড হইতে ১০০ গজ পশ্চিম পার্শ্বে শিবপুর টু নবীনগর রোডে জনৈক বিল্লাল মিয়ার চা দোকানের সামনে রাস্তার উপর চেকপোষ্ট অভিযান পরিচালনা করিয়া আসামীদের কাছ থেকে ২৪ কেজি গাঁজাসহ গ্রেফতার করেন।

নবীনগর থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ মাহাবুব আলম জানান, উপরোক্ত আসামীগনের বিরুদ্ধে মাদক দ্রব্য আইনে নিয়মিত মামলা রুজু করে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।এ ধরনের অভিযান অব্যাহত আছে।