আশুগঞ্জে ইয়াবাসহ নারী গ্রেফতার

আশুগঞ্জ, 28 May 2023, 564 Views,

চলারপথে রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জে ৭ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ অন্তরা বেগম ওরফে আকলিমা (২৫) নামে এক নারী মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা।

গতকাল শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলার হোটেল সুরমা ইন এর সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আকলিমা কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার পঞ্চবটি গ্রামের বড় পুকুরপাড় এলাকার মুন্নার স্ত্রী। এ ঘটনায় আশুগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর,ব্রাহ্মণবাড়িয়ার সহকারি পরিচালক মোঃ মিজানুর রহমান জানান, গোপন সূত্রের তথ্যের ভিত্তিতে শনিবার রাতে হোটেল সুরমা ইন এর সামনে একটি সিএনজি চালিত অটোরিক্সার যাত্রী আকলিমাকে আটক করা হয়। পরে তার শরীর ও তার সাথে থাকা ব্যাগ তল্লাশী করে ৭ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আশুগঞ্জ থানায় মাদকদ্রব্য আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ-ম্যাজিস্ট্রেট সম্মেলন অনুষ্ঠিত

চলারপথে রিপোর্ট : বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ মাসুদ পারভেজ Read more

শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ

অনলাইন ডেস্ক : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার Read more

যানজট নিরসনে আখাউড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

চলারপথে রিপোর্ট : পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়া জেলার Read more

প্রাইভেটকার-অটোরিকশা সংঘর্ষে শিশু নিহত

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়ায় প্রাইভেটকার ও সিএনজি চালিত Read more

৫০ ভূমিহীন পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর আশ্রয়ন…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ায় ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে Read more

জেলা আয়কর আইনজীবী সমিতির অভিষেক ও…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়া জেলা আয়কর আইনজীবী সমিতির (২০২৪) নির্বাচিত Read more

ব্রাহ্মণবাড়িয়ায় আইন সহায়তা কার্যক্রমে সচেতনতা বৃদ্ধির…

চলারপথে রিপোর্ট : স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ Read more

নবীনগরে শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান

চলারপথে রিপোর্ট : এবি শফিক এর অর্থায়নে ও ঢাকা আহছানিয়া Read more

সরাইলে সড়কে বসেছে গরুর হাট

চলারপথে রিপোর্ট : ঈদুল আযহা উপলক্ষে সরাইল উপজেলার কালিকচ্ছ বাজারের Read more

প্রধান শিক্ষকের অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

চলারপথে রিপোর্ট : আখাউড়ায় ছয়গড়িয়া শাহআলম উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান Read more

বিষাক্ত কেমিক্যালে জুস-চানাচুর-চিপস তৈরির অভিযোগে মালিকের…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ায় বিষাক্ত কেমিক্যাল খাদ্যপণ্য তৈরি করার অভিযোগে Read more

কসবায় পিকআপভ্যানের চাপায় পথচারী নিহত

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলায় পিকআপভ্যানের চাপায় আলী Read more

মঈন উদ্দিন মঈন এম.পি’কে গণসংবর্ধনা দিলো আড়াইসিধাবাসী

আশুগঞ্জ, 24 January 2024, 227 Views,

চলারপথে রিপোর্ট :
আশুগঞ্জ উপজেলার আড়াইসিধায় ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ¦ মোঃ মঈন উদ্দিন মঈনকে গণসংবর্ধনা দিয়েছে আড়াইসিধা ইউনিয়নবাসী।

অনুষ্ঠানে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন সাংসদ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে আলহাজ¦ মো মঈন উদ্দিন বলেন, ফুল পঁচে যায়, ফুলের ভালোবাসা নয়, আমি আপনাদের হৃদয়ে আত্মার আত্মীয় হয়ে থাকতে চাই। আপনারা আমাকে যেভাবে শ্রম, অর্থ ও সময় দিয়ে আমাকে সংসদে পাঠিয়েছেন তার ঋণ আমি শোধ করতে পারব না। এই ৫ টি বছর আপনাদের মাঝে কামলা হিসেবে থাকব।

২৩ জানুয়ারি মঙ্গলবার বিকেল থেকে গভীর রাত আশুগঞ্জ উপজেলার আড়াইসিধা কাদির ভূঁইয়া উচ্চবিদ্যালয় মাঠে আড়াইসিধা ইউনিয়নবাসীর উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আশুগঞ্জ উপজেলা আওয়ামী সাধারণ সম্পাদক আবু নাছের আহমেদ, সহ-সভাপতি আলহাজ¦ আনিছুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক রুবেল শিকদার, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান কবীর, প্রবীন আওয়ামী নেতা হেবজুল বারি, আড়াইসিধা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সেলিম মিয়া, লালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোর্শেদ মাষ্টার, শরীরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাঈফ উদ্দিন, দূর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাসেল মিয়া, সাবেক চেয়ারম্যান জিয়াউল করিম খান সাজু, আশুগঞ্জ সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো সালাউদ্দিন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রেহানা মকবুল, সাধারণ সম্পাদক জোসনা চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী আজহার ভুইয়া, সোহেল আলম, আরমান খন্দকার, সামসুল আলম, ইউপি মেম্বার শাহ আলী, নজরুল ইসলাম, কামাল মিয়া, উপজেলা আওয়ামী, যুবলীগ, ছাত্রলীগ, আড়াইসিধার বিশেষ ব্যক্তিবর্গসহ জনসাধারণ উপস্থিত ছিলেন।

গণসংবর্ধনা শেষে দেশের খ্যাতনামা শিল্পী ফকির সাহাব উদ্দিন, ক্লোজআপ তারকা সাজুসহ নামকরা শিল্পীদের গানে গানে মুখরিত ছিল মঞ্চ।

ফলাফল স্থগিতের পর ভোটকেন্দ্রে অনিয়মের তদন্ত শুরু

আশুগঞ্জ, সরাইল, 8 November 2023, 594 Views,

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপনির্বাচন

চলারপথে রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে কয়েকটি ভোটকেন্দ্রে অনিয়মের অভিযোগের তদন্ত শুরু হয়েছে। আজ ৮ নভেম্বর বুধবার দুপুরে আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বৈঠকের মাধ্যমে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. রুহুল আমিন তদন্ত কার্যক্রম শুরু করেন।

খোঁজ নিয়ে জানা যায়, গত ৫ নভেম্বর রবিবার ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকে শাহজাহান আলম ৬৬ হাজার ৩১৪ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক মৃধা কলার ছড়ি প্রতীকে পান ৩৭ হাজার ৫৫৭ ভোট।

তবে, আশুগঞ্জ উপজেলার বড়তল্লা, তালশহর পশ্চিম ও যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং নূরানিয়া হাফিজিয়া মাদ্রাসা ভোটকেন্দ্রে অনিয়মের অভিযোগ ওঠে। এর প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার নির্বাচনের ফলাফলের গেজেট স্থগিত করে অভিযোগ তদন্তের নির্দেশ দেয় নির্বাচন কমিশন।

পরে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. রুহুল আমিনকে তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হলে ৮ নভেম্বর বুধবার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো. জয়নাল আবেদীনসহ প্রিজাইডিং কর্মকর্তা ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তা এবং কেন্দ্রগুলোতে দায়িত্ব পালন করা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বক্তব্য শুনতে বৈঠকের আয়োজন করা হয়।

তবে তদন্তের বিষয়ে জানতে চাইলে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. রুহুল আমিন গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলতে রাজি হননি। আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা রয়েছে।

বিজয় মেলায় সাংবাদিক নেতৃবৃন্দ মুক্তিযুদ্ধের চেতনা ও রাষ্ট্র বিরোধী কোন বক্তব্য রাখেননি : আশুগঞ্জ প্রেস ক্লাব

আশুগঞ্জ, রাজনীতি, 26 December 2022, 1118 Views,
খবর বিজ্ঞপ্তির:
সমন্বিত সংস্কৃতি বিকাশ কেন্দ্রের বিজয় মেলার আলোচনা সভায় সাংবাদিক নেতৃবৃন্দের বক্তব্য নিয়ে অনাকাক্সিক্ষতভাবে বির্তক সৃষ্টি হওয়ায় দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন প্রেসক্লাব কর্তৃপক্ষ। আশুগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক ও সাধারণ সম্পাদক সাদেকুল ইসলাম সাচ্চু স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়- আশুগঞ্জ প্রেস ক্লাব মহান মুক্তিযুদ্ধের চেতনা লালন করে। তাই প্রতিবছরই সারাদেশের মত ক্লাবের পক্ষ থেকে মহান বিজয় দিবস ও স্বাধীনতা দিবসে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে, একুশে ফেব্রুয়ারিতে শহীদ মিনারে এবং জাতীয় শোক দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি প্রদানসহ বিভিন্ন জাতীয় দিবস যথাযথ মর্যাদায় পালন করে আসছে।
বিবৃতিতে উল্লেখ করা হয়- আমরা অত্যন্ত দৃঢ়তার সাথে উল্লেখ করছি- গত ২১ ডিসেম্বর বিজয় মেলার আলোচনা সভায় সাংবাদিক নেতৃবৃন্দ সরকারের বিরুদ্ধে কোন প্রকার কটুক্তি কিংবা মুক্তিযুদ্ধের চেতনা ও রাষ্ট্র বিরোধী কোন বক্তব্য রাখেননি। বরং মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বক্তৃতা শুরু করেছেন। মাত্র একজন বক্তা সাংবাদিক দম্পতি সাগর-রনি হত্যার বিচার বিলম্ব হওয়ায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করতে গিয়ে চতুর্থ দিনে অনুষ্ঠিত সিপিবি নেতাদের বক্তৃতার উদৃত্তি দিয়ে সরকারের কিছু কর্মকান্ডের সমালোচনা করেছেন। এ কথা অনস্বীকার্য যে, গণতান্ত্রিক রাষ্ট্র্র ব্যবস্থায় সরকারের সমালোচনা করা দেশের প্রতিটি নাগরিকের সাংবিধানিক অধিকার। তবে তার বক্তৃতার অসতর্কতামূলক শব্দ চয়নে আওয়ামীলীগ নেতাকর্মীসহ অনেকের মনে আঘাত লাগায় আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।
আমরা অত্যন্ত সততার সাথে বলতে চাই, আমরা ক্লাবের কার্যকরি পরিষদের সদস্যগণ দেশের কোন প্রচলিত রাজনৈতিক দলের নেতা বা কর্মী নই এবং কোন রাজনৈতিক দলের প্রতিনিধিত্ব করি না। একজন সংবাদকর্মীই আমাদের পরিচয়। মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দলমত নির্বিশেষে আমরা দেশ ও জাতির কল্যাণে নিবেদিত হতে বদ্ধ পরিকর। কিন্তু একটি বিশেষ মহল আশুগঞ্জ প্রেসক্লাব নিয়ে ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আমাদের বিশ্বাস কোন ষড়যন্ত্রই আশুগঞ্জ প্রেসক্লাবের অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতে পারবে না।

আশুগঞ্জে গভীর রাতে পথে ঘুরে ঘুরে সেহেরি বিতরণ

আশুগঞ্জ, 20 March 2024, 147 Views,

চলারপথে রিপোর্ট :
গভীর রাতে পথে পথে ঘুরে পথচারী, অসহায় দরিদ্র রোজাদারদের মাঝে সেহেরি খাওয়ার জন্য রান্না করা খাবার বিতরণ করছেন মানবিক আশুগঞ্জ নামে একটি সামাজিক সংগঠনের একদল তরুণ। তাদের নিজস্ব অর্থায়ণে রান্না করা খাবারের প্যাকেট নিয়ে সংগঠনের তরুণ সদস্যরা প্রতিদিন গভীর রাতে ছুটে যায় রেল স্টেশন, বাস স্টেশনসহ উপজেলা শহরের বিভিন্ন অলিতে গলিতে। এইসব স্থানে ঘুমিয়ে থাকা পথচারী, নৈশ প্রহরীসহ অসহায় দরিদ্র মানুষ গুলোকে ঘুম থেকে জাগিয়ে সেহেরি খাওয়ার জন্য তুলে দেয়া হচ্ছে রান্না করা খাবারের প্যাকেট।পুরো রমজান মাসই চলবে এই সেহেরি বিতরণ কার্যক্রম।

আজ ২০ মার্চ বুধবার ভোর রাতে সেহেরিতে রান্না করা খাবারের প্যাকেট বিতরণ আয়োজনে মানবিক আশুগঞ্জের তরুণদের সাথে প্রধান অতিথি হিসেবে অংশ নেন আশুগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিশিষ্ট সাংবাদিক সেলিম পারভেজ। এসময় আশুগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, সংগঠনের সভাপতি মো. আলাউদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক সাব্বির হোসেনসহ মানবিক আশুগঞ্জের অর্ধশতাধীক তরুণ সদস্য উপস্থিত ছিলেন। মানবিক আশুগঞ্জ এর’ পথে পথে ঘুরি,সেহেরি বিতরণ করি, কর্মসূচির অংশ হিসেরে বুধবার ভোর রাতে রেল স্টেশন, বাস স্টেশনসহ উপজেলা শহরের বিভিন্ন সড়কে দুই শতাধীক পথচারী,নৈশ প্রহরীসহ অসহায় দরিদ্র মানুষের মাঝে রান্না করা খাবারের প্যাকেট বিতরণ করা হয়।

মানবিক আশুগঞ্জের প্রতিষ্ঠাতা সভাপতি মো. আলাউদ্দিন আহম্মেদ জানান ২০১৯ সালে ৭০জন তরুণ সদস্য নিয়ে সংগঠনটি মানবিক কর্ল্যাণে কাজ শুরু করে। গত ৫ বছর যাবত নিজস্ব অর্থায়ণে প্রতি রমজান মাসে প্রতিদিন রাতে সেহেরি বিতরণ কার্যক্রম, সুনামগঞ্জে বন্যার্তদের সহায়তা প্রদানসহ মানব কল্যাণে বিভিন্ন সামাজিক কাজে অংশ নিয়েছে। বর্তমানে সংগঠনে ২ শতাধীক সেচ্ছাসেবী তরুণ সদস্য রয়েছে। মানব কল্যাণে এই কার্যক্রম অব্যাহত থাকবে।

এ ব্যাপারে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ বলেন আজকে যেখানে তরুণ সমাজ মাদকসহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে সেখানে মানব কল্যাণে কাজ করছে মানবিক আশুগঞ্জের তরুণরা। তা অবশ্যই প্রশংসার দাবি রাখে। এই তরুণরা উপজেলার মুখ উজ্জল করেছে। তিনি উপজেলা তথা দেশের সকল অর্থ ও বিত্তবানদেরকে মানবিক আশুগঞ্জের এই তরুণদের পাশে দাড়ানো আহবান জানান।

আশুগঞ্জে দেড় মণ গাঁজা-ইয়াবাসহ আটক ১

আশুগঞ্জ, 11 May 2023, 727 Views,

চলারপথে রিপোর্ট :
আশুগঞ্জে ৭২ কেজি গাঁজা ও ৩৭৫টি ইয়াবাসহ মো. কানু মিয়া (৩১) নামে এক মাদক কারবারিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪ এর সদস্যরা।

আজ ১১ মে বৃহস্পতিবার দুপুরে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্প।

আটক কানু মিয়া ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার চান্দুরা আলাদাউদপুর গ্রামের মো. আব্দুর রহমান কাদের মিয়ার ছেলে।

বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, গোপন তথ্যের ভিত্তিতে গতকাল বুধবার রাতে উপজেলার চরচারতলা ইউনিয়নের মহরম পাড়ায় অভিযান চালিয়ে কানু মিয়াকে আটক করা হয়। সে সময় তার কাছ থেকে ৭২ কেজি গাঁজা ও ৩৭৫টি ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। জব্দ করা হয় মাদক পরিবহনে ব্যবহৃত একটি সিএনজি চালিত অটোরিক্সাও। এ ঘটনায় কানুর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।