ত্রিপুরা থেকে প্রকাশিত দৈনিক সংবাদের প্রকাশ প্রদীপদত্তের ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব পরিদর্শন

ব্রাহ্মণবাড়িয়া, 3 June 2023, 360 Views,

চলারপথে রিপোর্ট :
ভারতের ত্রিপুরা থেকে প্রকাশিত দৈনিক সংবাদের প্রকাশক ও বার্তা সম্পাদক প্রদীপ দত্ত ভৌমিক বলেছেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব সাংবাদিকদের জন্য নিঃসন্দেহে এক মডেল প্রেস ক্লাব। এই ক্লাবের পরিবেশ দেখে আমার মন ভরে গেছে। সাংবাদিকদের বন্ধুত্বপূর্ণ অভ্যর্থনায় আমি মুগ্ধ হয়েছি । তিনি বলেন, ভারত বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আগে থেকে সুদৃঢ়, এ সম্পর্কের বন্ধন অটুট থাকবে।

আজ ৩ জুন শনিবার দুপুরে তিনি আকস্মিকভাবে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব পরিদর্র্শন, সৌজন্য সাক্ষাৎ পরিচিতি ও মতবিনিময়কালে কালে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সাথে এসব কথা বলেন।

এ সময়ে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা তাকে স্বাগত ও অভিনন্দন জানান। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে ত্রিপুরা তথা ভারতের বন্ধুত্বপূর্ণ অবদান আমরা সময় মনে রাখি। আগামী দিনেও এ মেলবন্ধন অটুট থাকবে।

ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক সহ- সভাপতি মফিজুর রহমান লিমন বলেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সম্প্রতি প্রয়াত সাবেক সভাপতি রিয়াজউদ্দিন জামির বোম্বে মৃত্যুবরণ করলে তার মরদেহ দেশে আনার সময় আগরতলা প্রেস যে সহযোগিতা করেছে তা দুদেশের সাংবাদিকদের মধ্যে সম্পর্কের এক অনন্য দৃস্টান্ত । তিনি এ সহযোগিতার জন্য কৃতজ্ঞতা জানান। এ সময়ে প্রদীপ দত্তের সঙ্গে ছিলেন ত্রিপুরার অবঃ কৃষিবিদ বিজয় কুমার রায় ত্রিপুরার দৈনিক সংবাদের স্থানীয় প্রতিনিধি দুলাল ঘোষ।

ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আল আমীন শাহীনের সঞ্চলনায় এসময়ে অন্যান্যের মধ্যে ছিলেন প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ সাদেকুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক আ ফ ম কাউসার এমরান, সাবেক সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ আকরাম, প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক শিহাবউদ্দিন বিপু, কোষাধ্যক্ষ মোশাররফ হোসেন বেলাল, আইসিটি সম্পাদক মোজাম্মেল চৌধুরী, দৈনিক প্রথম আলোর প্রতিনিধি শাহাদাত হোসেন প্রমুখ।- প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

আখাউড়ায় জমে উঠেছে প্রচার-প্রচারণা

চলারপথে রিপোর্ট : আগামী ২১ মে ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলা Read more

ব্রাহ্মণবাড়িয়ায় দুর্নীতি বিরোধী সমাবেশ

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ায় দুর্নীতি দমন কমিশনের সহায়তায় ও জেলা Read more

সরাইলে শান্তির দাবিতে শিশু শিক্ষার্থীদের মানববন্ধন

চলারপথে রিপোর্ট : দাঙ্গা ভুলে গ্রামে শান্তি প্রতিষ্ঠার দাবিতে ব্রাহ্মণবাড়িয়া Read more

কানাডা-জাপান সফরে গণপূর্তমন্ত্রী

অনলাইন ডেস্ক : গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র Read more

নবীনগরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একজনের মৃত্যু

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগরে ব্রাহ্মণহাতা (নারুই) গ্রামে মাটি Read more

আখাউড়ায় আবাসিক হোটেল থেকে নারীসহ চারজন…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়ায় আবাসিক হোটেল থেকে দুই Read more

কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও অভিভাবক সমাবেশ

চলারপথে রিপোর্ট : নবীনগরে ফতেহপুর কমলাকান্ত গুরুচরণ উচ্চ বিদ্যালয়ের এসএসসি Read more
ফাইল ছবি

হিট অ্যালার্টের মধ্যেই স্বস্তির বৃষ্টি ব্রাহ্মণবাড়িয়ায়

চলারপথে রিপোর্ট : সারাদেশে কয়েক দিন ধরে চলছে তীব্র গরম। Read more

সরাইলে অসহায় দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইলে আলী বক্স এন্ড ফ্রেন্ডস Read more

শেখ হাসিনা আছেন বলেই দেশ আজ…

চলারপথে রিপোর্ট : অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি Read more

শেখ হাসিনা স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান…

চলারপথে রিপোর্ট : ১৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন Read more

ব্রাহ্মণবাড়িয়ায় ম্যারাথন প্রতিযোগীতায় ১৪০ জনের অংশ…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ায় ম্যারাথন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। জেলা রানার্স Read more

সময় টিভির বার্তা প্রধানসহ সারাদেশে সাংবাদিক হয়রানির প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন

জাতীয়, ব্রাহ্মণবাড়িয়া, 6 February 2023, 1234 Views,

স্টাফ রিপোর্টার :
সময় টিভির বার্তা প্রধান মুজতবা দানিশ এবং সময় টিভির রংপুর অফিসের ব্যুরো প্রধান রতন সরকারের বিরুদ্ধে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সামসুল হক কর্তৃক ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত হয়রানি মূলক মামলার প্রতিবাদে আজ ৬ ফেব্রুয়ারি সোমবার ব্রাহ্মণবাড়িয়ায় মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সকাল সাড়ে ১০টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে ব্রাহ্মণবাড়িয়ায় কর্মরত সর্বস্তরের সাংবাদিক ও সূধীজন এর ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামির সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও যায়যায়দিনের স্টাফ রিপোর্টার মোঃ বাহারুল ইসলাম মোল্লা, সিনিয়র সহ-সভাপতি জসিম উদ্দিন, সহ-সভাপতি নিয়াজ মোহাম্মদ খান বিটু, সাংবাদিক ইউনিয়নের সভাপতি দীপক চৌধুরি বাপ্পি, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক ও সমকালের স্টাফ রিপোর্টার আবদুন নূর, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আ.ফ.ম কাউছার এমরান, সাংবাদিক সৈয়দ মোহাম্মদ আকরাম, শিহাব উদ্দিন বিপু, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি অসীম কুমার বর্ধন, ব্রাহ্মণবাড়িয়া নাগরিক ফোরামের সভাপতি পিযূষ কান্তি আচার্য্য, সাধারণ সম্পাদক রতন কান্তি দত্ত, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবু হোরায়রাহ, খেলাঘর, ব্রাহ্মণবাড়িয়ার সাধারণ সম্পাদক নিহার রঞ্জন সরকার, মোজ্জামেল চৌধুরি, সাংবাদিক বিশ্বজিৎ পাল বাবু, জালাল উদ্দিন রুমি প্রমুখ।

সাংবাদিক হাবিবুর রহমান পারভেজের সঞ্চালনায় মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন সময় টিভির ব্রাহ্মণবাড়িয়ার ব্যুরো প্রধান উজ্জ্বল চক্রবর্তী প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, আইনমন্ত্রী বলেছিলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে কোনো সাংবাদিককে মামলা দিয়ে হয়রানি করা হবে না। কিন্তু বাস্তবে এই কথার উল্টো চিত্র আমরা দেখছি। সাংবাদিকদের কন্ঠরোধ করার জন্য সারা দেশেই ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেয়া হচ্ছে।

বক্তারা বলেন, মামলা দিয়ে সাংবাদিকদের কন্ঠ রোধ করা যাবেনা। বক্তারা অবিলম্বে সময় টিভির বার্তা প্রধান মুজতবা দানিশ এবং সময় টিভির রংপুর অফিসের ব্যুরো প্রধান রতন সরকারের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও জিডিটাল নিরাপত্তা আইনটি বাতিল করার দাবি জানান।

ব্রাহ্মণবাড়িয়ায় দুই ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া, 16 April 2024, 42 Views,

চলারপথে রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার সিংগারবিল এলাকায় জেলা প্রশাসন ব্রাহ্মণবাড়িয়ার সহযোগিতায় আজ ১৬ এপ্রিল মঙ্গলবার অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় মেসার্স এলআরবি ব্রিকস নামক ইট ভাটাকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে নাসিরনগর উপজেলার হরিপুর এলাকায় মেসার্স শিহাব ব্রিকস নামক আরেকটি ইট ভাটাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

এ সময় ৪টি ইট ভাটাকে প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) ২০১৩ (সংশোধিত ২০১৯) আইন মেনে ভাটা পরিচালনার বিষয়ে সতর্ক করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় দায়িত্বরত ছিলেন জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইকরামুল হক নাহিদ।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনার সময় পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক বিসল চক্রবর্ত্তী এবং বাংলাদেশ পুলিশ বাহিনী, আসনার বাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা সহযোগিতা করেন।

পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক বিসল চক্রবর্ত্তী জানান, পরিবেশ সুরক্ষায় এই ধরণের কার্যক্রম ব্রাহ্মণবাড়িয়া জেলা কার্যালয় কর্তৃক অব্যাহত থাকবে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা যুব মৈত্রীর কর্মীসভা

ব্রাহ্মণবাড়িয়া, 10 May 2024, 11 Views,

দুর্নীতি-বেকারত্বের বৃত্ত ভাঙতে তারুণ্যের উত্থান ঘটানোর আহ্বান জানালেন বাংলাদেশ যুব মৈত্রীর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক তাপস দাস।

আজ ১০ মে শুক্রবার ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

সকাল ১১ টায় ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়নের কার্যালয়ে অনুষ্ঠিত কর্মীসভায় এ আহ্বান জানিয়ে তাপস দাস বলেন, “বাংলাদেশ আজ দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। পুঁজিবাদী আগ্রাসনে রাষ্ট্রযন্ত্র দুর্নীতিকে আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে। এর ফলে যুব সমাজ বেকারত্বের যে অভিশাপে ভুগছে তা থেকে মুক্তি পাচ্ছেন না, বরং আরো বাড়ছে। কর্মসংস্থানের পথ না খুলে উল্টো কর্মের পথ বন্ধ করছে। বাড়ছে বেকারের মিছিল। ক্রোনি ক্যাপিটালিজমের খপ্পরে পড়া রাষ্ট্রযন্ত্রের এই অবস্থা থেকে মুক্ত করতে তারুণ্যকেই লড়াইয়ে এগিয়ে আসতে হবে। সেই লড়াইয়ে নেতৃত্ব দিবে বাংলাদেশ যুব মৈত্রী।”

জেলা যুব মৈত্রীর সভাপতি কাজী তানভীর মাহমুদ শিপনের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মুক্তার হোসেন নাহিদ, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ রুবেল, জেলা সাংগঠনিক সম্পাদক অ্যাড. মো. বাছির মিয়া, জেলা নেতা কামাল হোসেন। কর্মী সভা সঞ্চালনা করেন জেলা যুব মৈত্রীর সাধারণ সম্পাদক ফরহাদুল ইসলাম পারভেজ।

এর আগে সকাল ১০ টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে বাংলাদেশ যুব মৈত্রী ও বাংলাদেশ ছাত্র মৈত্রীর ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় পাবলিক বিশ^বিদ্যালয় ও মেডিকেল কলেজ প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সেখানে কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।-প্রেস বিজ্ঞপ্তি

ব্রাহ্মণবাড়িয়ায় এবারের ফিতরা জনপ্রতি ৮০ টাকা

ব্রাহ্মণবাড়িয়া, 22 March 2024, 108 Views,

চলারপথে রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইউনুছিয়া মাদ্রাসায় মফকাতুল ফিতরা নির্ধারণের লক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ব্রাহ্মণবাড়িয়া ও আশপাশ এলাকার বাজার দর যাচাই বাছাই করে এবারের ব্রাহ্মণবাড়িয়া ও আশপাশ এলাকার জন্য সর্ব নিম্ন প্রতিজন ফিতরা ৮০ টাকা নির্ধারণ করা হয়েছে। গতকাল শুক্রবার জুম্মার নামাজের খুতবায় জেলা জামে মসজিদের খতিব তাঁর আলোচনায়ও এই তথ্য জানান। তিনি আরো বলেন, রমজান মাসে বেশি বেশি করে দান করা প্রত্যেক মুমিন মুসলমানের উচিৎ। কারণ এই মাসে ১টি দান অন্য যে কোন সময়ের চেয়ে ৭০ গুণ বেশি সওয়াব পাওয়া যায়। বিশেষ করে মসজিদ, এতিম খানা এবং অসহায় দরিদ্র মানুষের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য তিনি সকলের নিকট আহবান জানান।

স্টাফ রিপোর্টার:
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে মুক্তিযোদ্ধা আবুল হাশেমকে (৭৩) রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। শনিবার দিবাগত রাত ৯টার দিকে উপজেলার শাহবাজপুর গ্রামে নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। পারিবারিক সূত্র জানায়, আবুল হাশেম দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। গত শনিবার রাতে নিজ বাসভবনে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। গতকাল রোববার দুপুরে স্থানীয় একটি বিদ্যালয়ের মাঠে তাকে নির্বাহী কর্মকর্তা ও ভারপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কমান্ডার মুহাম্মদ সরওয়ার উদ্দীনের নেতৃত্বে রাষ্ট্রীয় মর্যাদা দেয়া হয়।
এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. ইসমত আলী, সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আসলাম হোসেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।