স্কুলছাত্র নিখোঁজ, থানায় জিডি

আশুগঞ্জ, 7 June 2023, 620 Views,

ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জে আশরাফুল (১৫) নামে নবম শ্রেণির এক স্কুলছাত্র নিখোঁজের অভিযোগে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। ৬ জুন মঙ্গলবার বিকালে আশুগঞ্জ থানায় জিডি করেন নিখোঁজের বাবা দুলাল মিয়া। এর আগে ৫ জুন সোমবার সকালে সে নিখোঁজ হয়।

আশরাফুল আশুগঞ্জ উপজেলার তারুয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের বাসিন্দা দুলাল মিয়ার ছেলে ও আড়াইসীধা কেবি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র।

নিখোঁজ স্কুলছাত্রের বাবা দুলাল মিয়া জানান, সোমবার সকাল সাড়ে ৬টায় প্রাইভেট পড়তে স্কুলের উদ্দেশ্যে বাসা থেকে বের হয় আশরাফুল। পরে আর বাসায় ফেরেনি। পরে বিভিন্ন স্থানে ও আত্মীয় স্বজনের বাসায় খোঁজাখুঁজি করা হয়। কিন্তু ছেলের সন্ধান পাওয়া যায়নি। পরে মঙ্গলবার বিকালে আশুগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয় বলে জানান তিনি।

আশুগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) সুজন পাল বলেন, স্কুলছাত্র নিখোঁজের ঘটনায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। পুলিশ এ বিষয়ে তদন্ত করছে।

Leave a Reply

আন্দোলনে আহতদের দেখতে নিউরোসায়েন্স হাসপাতালে প্রধান…

অনলাইন ডেস্ক : ছাত্র-জনতার আন্দোলনে আহত ব্যক্তিদের খোঁজখবর নিতে রাজধানীর Read more

বাঞ্ছারামপুরে শেখ হাসিনাসহ তার দোসরদের বিচারের…

চলারপথে রিপোর্ট : বাঞ্ছারামপুর উপজেলা বিএনপির সহনশীলতায় বিশ্বাস করে, শান্তিপ্রিয় Read more

ব্রাহ্মণবাড়িয়ায় প্রাক্তন স্কাউটদের বিশেষ সাধারণ সভা

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ায় প্রাক্তন স্কাউটস সংগঠনের গঠনতন্ত্র প্রণয়ন ও Read more

আখাউড়ায় মাকে বাঁচাতে গিয়ে মৃত্যুর কোলে…

চলারপথে রিপোর্ট : আখাউড়ায় সড়ক দুর্ঘটনায় আহত মাকে দেখামাত্র অসুস্থ Read more

বিশ্বকাপ বাছাইয়ে ইকুয়েডরকে হারাল ব্রাজিল

অনলাইন ডেস্ক : ইকুয়েডরের বিপক্ষে রদ্রিগোর একমাত্র গোলে জয়ের দেখা Read more

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ ও হতাহতদের…

চলারপথে রিপোর্ট : বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া, জেলা ছাত্রদল, যুবদলের Read more

মালয়েশিয়ায় একদিনে অভিযানে ২২২ বাংলাদেশি আটক

অনলাইন ডেস্ক : মালয়েশিয়ার কেদাহ রাজ্যে অভিযান চালিয়ে ২২২ জন Read more

নবীনগরে ওস্তাদ আলাউদ্দিন খাঁ’র ৫২তম মৃত্যুবার্ষিকী…

চলারপথে রিপোর্ট : উপমহাদেশের শাস্ত্রীয় সঙ্গীত জগতের কিংবদন্তি ‘সুরসম্রাট’ খ্যাত Read more

ওস্তাদ আলাউদ্দিন খাঁর মৃত্যুবার্ষিকী আজ

চলারপথে রিপোর্ট : আজ ৬ সেপ্টেম্বর ‘সুরসম্রাট’ ওস্তাদ আলাউদ্দিন খাঁর Read more

জাতীয় সঙ্গীতের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে উদীচীর…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় সঙ্গীতের বিরুদ্ধে সকল ষড়যন্ত্রের প্রতিবাদে Read more

সালমান শাহকে হারানোর আজ ২৮ বছর

অনলাইন ডেস্ক : বাংলাদেশী চলচ্চিত্রের বাঁক ঘোরানো তুমুল জনপ্রিয় অভিনেতা Read more

দু’দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে আহত প্রায়…

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবায় দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের Read more

মহান মুক্তিযুদ্ধে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম: সাংবাদিক নেতৃবৃন্দ

আশুগঞ্জ, 22 December 2022, 898 Views,
স্টাফ রিপোর্টার:
আমাদের মহান মুক্তিযুদ্ধে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম। মুক্তিযুদ্ধে ভূমিকা রাখার জন্য এদেশের অনেক খ্যাতনাম সাংবাদিকদের জীবন দিতে হয়েছে। লাখো শহীদের রক্ত আর বীর মুক্তিযোদ্ধাদের ত্যাগে অর্জিত স্বাধীনতাকে অর্থবহ করতে হলে সর্বাগ্রে সংবাদ মাধ্যমের স্বাধীনতা নিশ্চিৎ করতে হবে। মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে গণতন্ত্র ও মানুষের বাক স্বাধীনতাকে আরো সুসংহত করতে হবে। বুধবার রাতে আশুগঞ্জ সরকারি শ্রমকল্যাণ কেন্দ্র মাঠে সমন্বিত সংস্কৃতি বিকাশ কেন্দ্র আয়োজিত ১০ দিন ব্যাপি বিজয় মেলার ষষ্ঠ দিবসের আলোচনায় সাংবাদিক নেতৃবৃন্দ এসব কথা বলেন। সমন্বিত সংস্কৃতি বিকাশ কেন্দ্রের সিনিয়র সদস্য ও আশুগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাংবাদিক সেলিম পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মুখ্য আলোচক ছিলেন বাংলাদেশ প্রতিদিনের বিশেষ প্রতিনিধি ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফ।
বিশেষ আলোচক হিসেবে বক্তৃতা করেন, যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার শরিফুল ইসলাম খান, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ আরজু, আশুগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক ও সাধারণ সম্পাদক সাদেকুল ইসলাম সাচ্চু প্রমুখ। সঞ্চালনা করেন সমন্বিত সংস্কৃতি বিকাশ কেন্দ্রের সমন্বিত সংস্কৃতি বিকাশ কেন্দ্রের সিনিয়র সদস্য সসদ্য আব্দুল্লাহ আল মামুন।
আলোচনা সভায় সাংবাদিক নেতৃবৃন্দ আরো বলেন, অনেক স্বপ্ন আর আশা নিয়ে লাখো শহীদের রক্তের বিনিময়ে প্রিয় জন্মভূমিকে আমরা মুক্ত করেছি বৃটিশের কবল থেকে এবং পাকিস্তানী হানাদার বাহিনীকে বিতাড়িত করে। গণতন্ত্র প্রতিষ্ঠার প্রেক্ষাপটে স্বৈরাচার বিরোধী আন্দোলনেও আমাদের ভূমিকা প্রশংসনীয়। স্বাধীনতার পাঁচ দশকের ইতিহাসে অনেক চড়াই উৎড়াইয়ের মাঝেও আমাদের অর্জন অনেক। দৃশ্যমান উন্নয়নসহ জীবনযাত্রা এবং অর্থনৈতিক ক্ষেত্রে অনেক পরিবর্তন সাধিত হয়েছে। কিন্তু প্রত্যাশার সাথে সেই প্রাপ্তির মিল খুঁজতে গেলে যোগ-বিয়োগ মিলানো অনেক কঠিন হয়ে পড়ে। প্রত্যাশা, প্রাপ্তি, হতাশা এবং সম্ভাবনাকে ঘিরে নতুন বাংলাদেশের স্বপ্নই আঁকতে হবে আমাদের। তারা বলেন, আমাদের মুক্তিসংগ্রামের মৌলিক বিষয়ের প্রধান অংশে ছিলো গণতন্ত্র। অর্থনৈতিক শোষণ, রাজনৈতিক নিপীড়ন এবং সাংস্কৃতিক গোলামী থেকে জাতিকে মুক্ত করে অর্থনৈতিকভাবে নিজের পায়ে দাঁড়ানো এবং স্বকীয় বিশ্বাস আর সংস্কৃতির আদলে দেশ পরিচালনা করাই ছিল মহান মুক্তিযুদ্ধের অন্যতম প্রধান উদ্দেশ্য। আমরা যে প্রত্যাশা নিয়ে গোলামী থেকে মুক্তিলাভের জন্য মরণপণ যুদ্ধ ও বিজয় অর্জন করেছিলাম প্রতিহিংসা ও অপরাজনীতির কারণে এর সুফল আমরা ঘরে তুলতে পারিনি। সুফল পেতে হলে গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধকে আরো বিকশিত করতে হবে। আর এ গুরু দায়িত্ব নিতে হবে মহান স্বাধনীতা সংগ্রামে নেতৃত্বদানকারি বর্তমান ক্ষমতাসীন সরকারকে। সাংবাদিক নেতৃবৃন্দ সাগর-রনি সাংবাদিক দম্পতিসহ সকল সাংবাদিক হত্যা ও নির্যাতনের সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন।

আশুগঞ্জে দুই শতাধিক পরিবার পেল ঈদের বাজার

আশুগঞ্জ, 2 April 2024, 267 Views,

চলারপথে রিপোর্ট :

ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জে বিভিন্ন শ্রেণিপেশার ২ শতাধিক পরিবারের মাঝে বিনামূল্যে ঈদের বাজার বিতরণ করা হয়েছে।

সোমবার দুপুরে উপজেলার লালপুর ইউনিয়নের সূর্য কুমার উচ্চ বিদ্যালয় মাঠে এই ঈদের বাজার বিতরণ করা হয়। লালপুর মানব কল্যাণ যুব সংঘের ৬ষ্ঠ বর্ষে পদার্পণ উপলক্ষে আয়োজিত ঈদের বাজারে প্রধান অতিথি ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের সংসদ সদস্য মো. মঈন উদ্দিন মঈন।

ঈদের বাজার হিসেবে নতুন কাপড়, সেমাই, চিনি, দুধ, কিসমিস, মুরগি সহ নানান ধরনের পণ্যে ভরা একটি করে ব্যাগ অসহায়, হতদরিদ্র ও ছিন্নমূল ২’শ পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে লালপুর মানব কল্যাণ যুব সংঘের সভাপতি মো. ফারুক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন, লালপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. মোর্শেদ মাষ্টার, বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য মো. মঈন উদ্দিন মঈনের সহধর্মিনী কামরুন নাহার, আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান কবির, লালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. খলিলুর রহমান, আশুগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মো. মোজাম্মেল হক, সাবেক সাধারণ সম্পাদক আল মামুন, লালপুর এস কে দাস চৌধুরী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. মইনুল ইসলাম, ম্যানেজিং কমিটির সদস্য বাকের আহমেদ খান প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচনে ৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আশুগঞ্জ, সরাইল, 11 October 2023, 915 Views,
ফাইল ছবি

চলারপথে রিপোর্ট :
আগামী ৫ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়া-২-(সরাইল-আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচন। মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে আজ ১১ অক্টোবর বুধবার আওয়ামীলীগ, জাতীয় পার্টির প্রার্থীসহ বিভিন্ন পার্টির ৬জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। প্রার্থীরা সরাইল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাচনে সহকারি রিটার্নিং অফিসারের কার্যালয় ও জেলা প্রশাসক ও নির্বাচনে রিটার্নিং অফিসারের কার্যালয়ে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন, বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত মোঃ শাহজাহান আলম, জাতীয় পার্টি মনোনীত মোঃ আবদুল হামিদ, জাকের পার্টি মনোনীত জহিরুল ইসলাম জুয়েল, ন্যাশনাল পিপলস পার্টি মনোনীত মোঃ রাজ্জাক হোসেন, স্বতন্ত্র প্রার্থী ও এই আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা ও স্বতন্ত্র প্রার্থী ইব্রাহিম।

বুধবার দুপুর পৌনে ১২টার দিকে সরাইল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাচনে সহকারি রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোঃ আবদুল হামিদ, দুপুর পৌনে ১টার দিকে মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ শাহজাহান আলম এবং স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, পরে পর্যায়ক্রমে মনোনয়নপত্র দাখিল করেন ন্যাশনাল পিপলস পার্টি মনোনীত মোঃ রাজ্জাক হোসেন ও স্বতন্ত্র প্রার্থী ইব্রাহিম।

অপরদিকে দুপুর সোয়া ১টার দিকে জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন জাকের পার্টি মনোনীত প্রার্থী জহিরুল ইসলাম জুয়েল।

মনোনয়রপত্র দাখিল শেষে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ শাহজাহান আলম বলেন, ১৯৭৩ সালের পর এই আসনে আওয়ামীলীগের কোন প্রার্থী বিজয়ী হতে পারেনি। নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে মনোনয়ন পেয়েছে মহাজোটের শরীকদল জাতীয় পার্টির প্রার্থী। উপ-নির্বাচনে দল আওয়ামীলীগের প্রার্থীকে মনোনয়ন দেয়ায় দলীয় নেতা-কর্মীরা খুশী। জনগনের দোয়া ও ভালোবাসা নিয়ে নৌকা প্রতীককে বিজয়ী করে আসনটি মাননীয় প্রধানমন্ত্রীকে উপহার দিব ইনশাল্লাহ।

স্বতন্ত্র প্রার্থী ও এই আসনের দুইবারের সাবেক সংসদ সদস্য অ্যডভোকেট জিয়াউল হক মৃধা বলেন, আমার অসমাপ্ত কাজগুলোসমাপ্ত করার জন্য উপ-নির্বাচনে প্রার্থী হয়েছি। আমি জাতীয় পার্টির রওশন এরশাদের অনুসারী হিসেবে স্বতন্ত্র প্রার্থী হয়েছি। জাতীয় পার্টিতে দুই গ্রুপের মধ্যে ঝামেলা আছে। যার কারনে আমি স্বতন্ত্র প্রার্থী হয়েছি। আশা করি নির্বাচনে জনগণের দোয়া এবং ভালোবাসা নিয়ে আমি বিজয়ী হবো।

জাতীয় পার্টির প্রার্থী মোঃ আবদুল হামিদ বলেন, এক মাসের জন্য নির্বাচন হলেও এটি সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন হবে বলে আমার বিশ্বাস। কেননা এর পরই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। আশা করি নির্বাচন কমিশন এবং সরকার চাইবেনা নির্বাচনটি বিতর্কিত হোক। আশা করি সুষ্ঠু নির্বাচন হলে আমি বিজয়ী হবো।

এ ব্যাপারে জেলা প্রশাসক ও নির্বাচনে রিটার্নিং অফিসার মোঃ শাহগীর আলম বলেন, উপ-নির্বাচনে ৬জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

ঘোষিত তফসিল অনুযায়ি ১২ অক্টোবর মনোনয়নপত্র যাচাই-বাছাই, বাছাইয়ের বিরুদ্ধে আপীল ১৩ থেকে ১৭ অক্টোবর, আপীল নিষ্পত্তি ১৮ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২০ অক্টোবর ও আগামী ৫ নভেম্বর ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

আশুগঞ্জে ‘স্মাইল ইন লাইফ’ উদ্যোগে ঈদ উপহার বিতরণ

আশুগঞ্জ, 4 April 2024, 272 Views,

চলারপথে রিপোর্ট :
‘জীবনের জন্য হাসি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ায় সেচ্ছাসেবী সংগঠন স্মাইল ইন লাইফ’র উদ্যোগে মাস ব্যাপী তিন হাজার মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ কর্মসূচির চর্তুথ ধাপে ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলায় অসহায়, হতদরিদ্র ও ছিন্নমূল ২’শত পরিবারের মাঝে বিনামূল্যে ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

আজ ৪ এপ্রিল বৃহস্পতিবার বেলা ১১ টায় উপজেলার আড়াইসিধা ইউনিয়নের ভবানীপুরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি কামরুল হাসান মোবারক, বিশেষ অতিথি ছিলেন আশুগঞ্জ উপজেলার সমাজ সেবা কর্মকর্তা সৈয়দ রাফিউদ্দিন, স্মাইল ইন লাইফ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা আসিফ ইকবাল খান ও বৈশাখি টেলিভিশনের জেলা প্রতিনিধি আল মামুন প্রমূখ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, ‘স্মাইল ইন লাইফ’ মানুষের জন্য কাজ করে যাচ্ছে। এই সময় তাদের এই মানবিক কার্যক্রমকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

আশুগঞ্জ সার কারখানায় মিলছে না পর্যাপ্ত গ্যাস, উৎপাদনে ইউরিয়া ব্যাহত

আশুগঞ্জ, 25 December 2023, 402 Views,
ফাইল ছবি

চলারপথে রিপোর্ট :
গ্যাস নির্ধারিত চাপে না পাওয়ায় উৎপাদনের মাঝ পথে বন্ধ হয়ে যাচ্ছে আশুগঞ্জ সার কারখানা। এতে একদিকে ব্যাহত হচ্ছে ইউরিয়া উৎপাদন, অন্যদিকে মেশিনের কার্যক্ষমতা কমে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। বিতরণকারী সংস্থা বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (বিজিডিসিএল) কর্তৃপক্ষকে জানিয়েও মিলছে না সমাধান।

কারখানা কর্তৃপক্ষের দাবি, সারা দেশে ইরি-বোরো মৌসুম শুরু হওয়ায় সারের চাহিদা বেড়েছে। এ সময় কারখানার উৎপাদন ব্যাহত হলে ডিলারদের সার সরবরাহে ঘাটতি দেখা দেওয়ার আশঙ্কা রয়েছে।

এদিকে গ্যাসের গ্রিড লাইনের পাইপে চাপ কম থাকায় এমনটি হচ্ছে বলে জানিয়েছে বিজিডিসিএল কর্তৃপক্ষ।

কারখানা সূত্র জানায়, কারখানায় সার উৎপাদন এবং বিভিন্ন প্লান্ট পূর্ণ শক্তিতে চালু রাখতে ৪০ থেকে ৪২ বার চাপে (৫৮৮ থেকে ৬১৭ পিএসআই) দৈনিক ৪৮ থেকে ৫২ এমএমসিএফ গ্যাসের প্রয়োজন। কিন্ত ১৭ ডিসেম্বর থেকে গ্যাসের চাপ কখনও কখনও সাড়ে ৩৬ বারের নিচেও নেমে আসে। ফলে চালু কারখানা উৎপাদনের মাঝপথে বন্ধ হয়ে যাচ্ছে।

সূত্র আরো জানা গেছে, ওভারহোলিং কাজ ও কারখানার উৎপাদন বিভাগে গ্যাস সরবরাহ না থাকায় সাড়ে ৯ মাস ইউরিয়া উৎপাদন বন্ধ ছিল। গ্যাস সরবরাহ পাওয়ায় ১৫ ডিসেম্বর রাত থেকে ইউরিয়া উৎপাদন শুরু হয়। কিন্ত দুই দিন পর থেকে গ্যাসের চাপ কমতে শুরু করে। কখনও একটু বাড়লেও আবার তা কমতে থাকে। এতে কারখানার অ্যামোনিয়া প্লান্ট সর্বনিম্ন পর্যায়ে চালু রাখা গেলেও ইউরিয়া উৎপাদন সম্ভব হচ্ছে না।

বিজিডিসিএল কর্তৃপক্ষ জানায়, দেশে গ্যাসের উৎপাদন ও এলএনজি আমদানি কম থাকায় গ্যাসের গ্রিড পাইপ লাইনে চাপ কম।

এ ব্যাপারে কারখানার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সুনীল চন্দ্র দাস বলেন, গ্যাসের চাপ কম থাকায় উৎপাদন ব্যাহত হচ্ছে। বিষয়টি বিতরণকারী কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

বিজিডিসিএলের ডিজিএম (সঞ্চালন) প্রকৌশলী জাহিদুর রেজা বলেন, জাতীয় গ্রিডে বা পাইপ লাইনে গ্যাসের সরবরাহ কম থাকায় গ্যাসের চাপও কম।