আন্ত:উপজেলা এ্যাথলেটিক্স ও গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

বিনোদন, ব্রাহ্মণবাড়িয়া, 15 February 2024, 316 Views,

চলারপথে রিপোর্ট :
ক্রীড়া পরিদপ্তর যুব ও ক্রীড়া মন্ত্রনালয় বার্ষিক ক্রীড়া কর্মসূচী ২০২৩-২৪ এর ব্রাহ্মণবাড়িয়া জেলা ক্রীড়া অফিস আয়োজিত আন্ত:উপজেলা এ্যাথলেটিক্স ও গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন অনুষ্ঠান আজ ১৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ১১টায় নিয়াজ মোহাম্মদ স্টেডিয়ামে জেলার ৯টি উপজেলার বিভিন্ন স্কুল এবং কলেজ পড়ুয়া শত শত ছাত্র/ছাত্রীদের অংশ গ্রহনে অনুষ্ঠিত হয়।

উক্ত এ্যাথলেটিক্স ও গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতায় উদ্বোধনী ও পুরস্কার বিতরণ করেন সিনিয়র সহকারী কমিশনার মোঃ জামসেদুল আলম।

জেলা ক্রীড়া অফিসার মাহমুদা আক্তারের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা জুলফিকার হোসেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মাহ্ফুজা আখ্তার, জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি আবুল কাশেম, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রাবেয়া খাতুন, জেলা ক্রীড়া সংস্থার সদস্য ও জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মহিম চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সদস্য বুলবুল, মোঃ আজিম, মোঃ আজাদ, আতাউর রহমান ইয়াকুব প্রমুখ উপস্থিত ছিলেন।

এ্যাথলেটিক্স ও গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতা ছিল ৫ হাজার মিটার দৌড়, বালক বালিকাদের ৪০০ এবং ২০০ মিটার দৌড়, গোলফ নিক্ষেপ, বর্ষা নিক্ষেপ, লং জাম, মোরগ লড়াইসহ মোট ৪২টি ইভেন্ট।

এসময় জেলার ৯টি উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষিকসহ অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

ব্রাহ্মণবাড়িয়ায় কোরবানির পশুর হাটে ক্রেতা কম

চলারপথে রিপোর্ট : পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার Read more

ছুরিকাঘাতে যুবক নিহতের ঘটনায় মামলা, গ্রেফতার…

চলারপথে রিপোর্ট : আশুগঞ্জে মাদক ব্যবসায়ী মো. রুবেলের ছুরিকাঘাতে হৃদয় Read more

লাইব্রেরিতে বই পড়ে পুরস্কার পেলেন ১৫…

চলারপথে রিপোর্ট : নাসিরনগরে মে মাসে সর্বাধিক দিন লাইব্রেরিতে উপস্থিত Read more

মানুষ গন্তব্যে পৌঁছানো পর্যন্ত সড়কে পুলিশ…

অনলাইন ডেস্ক : এবারের ঈদে লম্বা ছুটি থাকায় অধিকসংখ্যক মানুষ Read more

আখাউড়া চেকপোস্টে ভারতগামীদের উপচে পড়া ভিড়

চলারপথে রিপোর্ট : ঈদুল আযহার আর মাত্র দুদিন বাকি। ইতোমধ্যে Read more
ফাইল ছবি

পুকুর থেকে শিশুর মরদেহ উদ্ধার

চলারপথে রিপোর্ট : আখাউড়ায় পুকুর থেকে ভাসমান অবস্থায় মো. জুনায়েদ Read more

সৌদিতে সড়ক দুর্ঘটনায় তিন জন বাংলাদেশি…

অনলাইন ডেস্ক : সৌদি আরবের আল নাজাদ অঞ্চলের আপিপ শহরে Read more

তুলশীগঙ্গার তীরে ঘুড়ির মেলা

চলারপথে রিপোর্ট : জয়পুরহাটের তুলশীগঙ্গা নদীর তীরের সন্যাসীতলা মন্দিরের পাশে Read more
ফাইল ছবি

আখাউড়া স্থলবন্দর দিয়ে প্রথমবার জিরা আমদানি

চলারপথে রিপোর্ট : পাঁচ মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর Read more
ফাইল ছবি

স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরলেন ওবায়দুল…

অনলাইন ডেস্ক : স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন আওয়ামী লীগের Read more
ফাইল ছবি

বিরোধী দলীয় নেতা, উপনেতা ও রওশনকে…

অনলাইন ডেস্ক : জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা জি এম Read more
ফাইল ছবি

আশুগঞ্জ ও নবীনগরে বজ্রাঘাতে দুইজনের মৃত্যু

চলারপথে রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ ও নবীনগরে বজ্রপাতে দুইজন Read more

ব্রাহ্মণবাড়িয়ায় গরমে পথচারী ও চালকদের শরবত আপ্যায়ন

ব্রাহ্মণবাড়িয়া, 29 April 2024, 50 Views,

চলারপথে রিপোর্ট :
খ্রীষ্টিয় মাস এপ্রিল এবং বাংলা বৈশাখের চলমান প্রায় অসহনীয় তাপপ্রবাহে দিবা রাত যখন সারা দেশেই মানুষ ও অবোধ প্রাণী কূলে হাঁসফাঁস অবস্থা চলছে, তখন আজ ২৯ এপ্রিল সোমবার দিনে ব্রাহ্মণবাড়িয়ায় আবহাওয়ার তাপপ্রবাহ বেড়ে ৪০ ডিগ্রি সেলসিয়াসে ছুঁইছুঁই অবস্থা বিরাজ করে।

শহর গ্রামে রাস্তায় চলাচলকারী পথচারী ও ক্ষুদ্র যানবাহন চালকদের মধ্যে প্রায় দিশেহারা অবস্থা দেখা যায়। সবাই যেন একটু ছায়া পেলেই বাঁচে। রোবহার হতেই আবহাওয়ায় বেশি তাপপ্রবাহ অনুভব হয় গত ৩ সপ্তাহের অধিক সময় হতে। মাথা ও শরীরে অত্যাধিক গরমের ছোঁয়া লাগা মাত্রই যেন জ্বলে পুড়ে যাচ্ছিল শরীর। সকাল হতেই বেশি দূর্ভোগ পোহাতে হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াতকারী শিশু হতে সকল বয়সী ছাত্র ছাত্রী অভিভাবক এবং ৮০ বছর পর্যন্ত বয়সী বৃদ্ধ বৃদ্ধাদেরকে। সূর্যের দিকে তাকানোর মতো পরিবেশ নেই। শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণিকক্ষ এবং দাপ্তরিক কক্ষগুলোর পাশাপাশি ব্যবসা প্রতিষ্ঠান আর বাসা বাড়িতে তীব্র গরমে টেকা দায়। রাতেও আর্দ্রতা বেশি থাকায় ঘুমানো কষ্টকর। এর মধ্যে ঘন্টার পর ঘন্টা বিদ্যুতের লোডশেডিং কষ্টকে আরও বাড়িয়ে দিচ্ছে। এর কারণে, বিভিন্ন অসুস্থতায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসায় এবং ভর্তি রোগীর সংখ্যা বাড়ছে। ব্যবসা প্রতিষ্ঠানে ক্রেতা কমে গেছে। দিনের বেলায় রাস্তায় জনচলাচল কমে গেছে। মানুষ ও অবোধ প্রাণীকূল একটু ঠান্ডা পানি ও ঠান্ডা পরিবেশ খুঁজছে সর্বত্র।

এই অবস্থায় মানবিক ব্যক্তিদের উদ্যোগে শুরু হয়েছে তৃষ্ণার্ত পথচারী এবং ক্ষুদ্র যানবাহন চালকদের শরবত পান করানোর মহতী উদ্যোগ। সোমবার দুপুর হতে বিকেল পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরের তোফায়েল আজম (টি.এ) রোডস্থ ইউনাইটেড সাইকেল সেনিটারী এন্ড মেশিনারীজ ব্যবসা প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী হাজী মোঃ কামাল উদ্দিনের ব্যবস্থাপনায় ফ্রুটিকা স্যালাইন, লেবু, বরফ, চিনি মেশানো তাৎক্ষনিক তৈরী করা ড্রাম ভর্তি ঠান্ডা স্যালাইন শরবত পানে আপ্যায়ন করানো হয় বিপুল সংখ্যক পথচারী, যানবাহন চালক ও যাত্রীদের। আরেকজন সকালে কালীবাড়ি মোড়ে একই ধরণের শরবত আপ্যায়ন করান। এতে সেবা সহযোগিতা করেন উদ্যোক্তার স্বজনরা। মানব সেবায় এই উদ্যোগ সকলের প্রশংসা অর্জন করেছে। অপর দিকে, ভ্যানগাড়ীতে দিবা রাত লেবু ও ইস্পি পাউডার, বরফ যুক্ত ঠান্ডা পানি বিক্রি জমে উঠেছে।

আমারই ফল্ট ছিল: ডলি সায়ন্তনী

বিনোদন, রাজনীতি, 5 December 2023, 426 Views,

অনলাইন ডেস্ক :

পাবনা-২ (সুজানগর-বেড়ার একাংশ) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) প্রার্থী কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনীর মনোনয়ন বাতিল হওয়া প্রসঙ্গে বলেছেন, আমারই ফল্ট (ভুল) ছিল। কারো ষড়যন্ত্রের কারণে মনোনয়নপত্র বাতিল হয়নি।

আজ ৫ ডিসেম্বর মঙ্গলবার নির্বাচন ভবনে মনোনয়নপত্র বাতিল করে রিটার্নিং কর্মকর্তার দেওয়া আদেশের বিরুদ্ধে আপিল করতে এসে তিনি সাংবাদিকদের কাছে এমন স্বীকারোক্তি দেন।

ডলি সায়ন্তনী বলেন, আমার ছোট একটা ক্রেডিট কার্ডের ঝামেলা ছিল, যেটা আমার নলেজে ছিল না। বাচ্চা বাইরে পড়াশুনা করে সেই জন্য দেশের বাইরে যাওয়া আসা করতে হয়। ক্রেডিট কার্ডের অ্যামাউন্ট পরিশোধ করে ইসিতে এসেছি।

কতো টাকা বকেয়া ছিল-এই প্রশ্নের জবাবে তিনি বলেন, খুব কম টাকা, বলার মতো না। যে অভিযোগটা এসেছে এটা আসলেই আমার ফল্ট ছিল। কারোর ষড়যন্ত্র দেখছি না। এটি আমি খেয়াল করি নাই। তবে আশা করছি আমার মনোনয়নপত্রের বৈধতা পাবো।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছেন, ৩০০ আসনে মনোনয়নপত্র দাখিল হয়েছিল দুই হাজার ৭১৬টি। এর মধ্যে বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তারা বাতিল করেছেন ৭৩১টি, যা মোট দাখিলকৃত মনোনয়নপত্রের ২৬ দশমিক ৯২ শতাংশ বা ২৭ শতাংশ। আর বৈধ হয়েছে এক হাজার ৯৮৫টি মনোনয়নপত্র, যা দাখিলকৃত মনোনয়নপত্রের ৭৩ দশমিক ০৮ শতাংশ বা ৭৩ শতাংশ।

আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন। আর ১০ থেকে ১৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি করবে নির্বাচন কমিশন।

প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি রবিবার।

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন শাকিল খান

বিনোদন, 29 November 2023, 262 Views,

অনলাইন ডেস্ক :
বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের ঘোষণা দিয়েছিলেন চিত্রনায়ক শাকিল খান (শাকিল আহসান)। মনোনয়ন ফরমও সংগ্রহ করেছিলেন তিনি। তবে এবার নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন তিনি।

আজ ২৯ নভেম্বর বুধবার বিকেলে শাকিল খান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ২৭ নভেম্বর সোমবার দুপুরে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে শাকিল খানের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তার ভাগনে শাহরিয়ার নাজিম।

শাকিল খান বলেন, গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে ডেকেছিলেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে আসন্ন নির্বাচনে অংশ না নেওয়ার জন্য তিনি আমাকে নির্দেশনা দিয়েছেন। এ কারণেই এবার নির্বাচনে অংশ নিচ্ছি না। নির্বাচনে অংশ না নিলেও আওয়ামী লীগের পক্ষে নৌকার প্রচার-প্রচারণায় কাজ করবো। প্রধানমন্ত্রী আমাকে বলেছেন ‘তোমার জন্য ভালো কিছু অপেক্ষা করছে’।

বাগেরহাট-৩ আসন থেকে শাকিল খানসহ ১১ জন আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। তবে দল থেকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক উপমন্ত্রী হাবিবুন নাহারকে মনোনয়ন দেওয়া হয়েছে।

স্টাফ রিপোর্টার:
১১ ডিসেম্বর আশুগঞ্জ মুক্ত দিবস। নানা আয়োজন ও আননন্দঘন পরিবেশের মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে পালিত হল দিবসটি। এই উপলক্ষে গতকাল রবিবার (১১ ডিসেম্বর) সকালে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের উদ্যোগে উপজেলার গোলচত্বরে সম্মুখ সমরের ¯ভৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে সম্মুখ সমর থেকে একটি র‌্যালি বের হয়ে ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জ গোলচত্ত্বরসহ বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে সম্মুখ সমরে গিয়ে শেষ হয়। পরে সম্মুখ সমরে আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা কমান্ড কাউন্সিলের প্রশাসক অরবিন্দ বিশ্বাসের সভাপতিত্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন, আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হানিফ মুন্সি, মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাজী তাহমিনা শারমিন, বাংলাদেশ আইনসমিতির সাবেক সভাপতি কামরুজ্জামান আনসারি, আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ রহমান, সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হাসিম, বীরমুক্তিযোদ্ধা শেখ জসিম উদ্দিন আহমেদ, হেবজুল বারী, মোজাম্মেল হক গোলাপসহ বিশেষ ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন ।
উল্লেখ্য, ১৯৭১ সালের এদিনেই পাক হানাদার বাহিনীকে বিতাড়িত করে আশুগঞ্জকে শত্রুমুক্ত করে মুক্তিবাহিনী ও ভারতীয় মিত্রবাহিনীর সদস্যরা।

ব্রাহ্মণবাড়িয়ায় ৬ আসনে ৯ জনের মনোনয়নপত্র প্রত্যাহার

ব্রাহ্মণবাড়িয়া, রাজনীতি, 17 December 2023, 367 Views,

চলারপথে রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়া জেলার ছয়টি নির্বাচনী আসনে এখন পর্যন্ত আওয়ামী লীগ, জাকের পার্টি, ওয়াকার্স পার্টি ও জাসদসহ নয়জন প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

আজ ১৭ ডিসেম্বর রবিবার জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. হাবিবুর রহমানের কাছে তারা তাদের মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেন। এদিকে আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে শাহজাহান আলম মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

প্রার্থিতা প্রত্যাহারকারীরা হচ্ছেন: ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের আওয়ামী লীগ প্রার্থী শাহজাহান আলম সাজু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কাজী মাসুদ আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের জাসদ প্রার্থী আক্তার হোসেন সাঈদ এবং জেলার ছয়টি আসনের জাকের পার্টির ছয়জন প্রার্থী।

জাকের পার্টির প্রার্থীরা দলের সিদ্ধান্তে মনোনয়নপত্র প্রত্যাহারের কথা জানালেও জাসদ ও ওয়ার্কার্স পার্টির প্রার্থীরা ব্যক্তিগত কারণে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন বলে জানান।