আশুগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেফতার

আশুগঞ্জ, 30 April 2024, 215 Views,

চলারপথে রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জে মেঘনা নদীর তীর থেকে ডাকাতি প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেফতার করেছে আশুগঞ্জ থানা পুলিশ। ঘটনাটি ঘটেছে আজ ৩০ এপ্রিল মঙ্গলবার ভোর রাতে।

পুলিশ জানায়, মঙ্গলবার ভোরে আশুগঞ্জ উপজেলার দুর্গাপুর ইউনিয়নের মেঘনা নদীর বাহাদুরপুর গ্রামের মেঘনা নদীতে তীরে ডাকাতি প্রস্তুতি নিচ্ছে এমন গোপন সংবাদের তথ্যের ভিত্তিতে পুলিশ অভিযান পরিচালনা করে ৫ ডাকাততে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলো কাউসার, পিতা-আবুল খায়ের, কমলপুর ভৈরব, রতন, পিতা-হেলু মিয়া, যাত্রাপুর, আশুগঞ্জ, রাবিজ, পিতা-দুলাল, কমলপুর, ভৈরব, সুমন, পিতা-নুরু মিয়া, গাছতলাঘাট, ভৈরব, দেলোয়ার হোসেন, মুন্সিপাড়া, হেমায়েতপুর, সাভার ঢাকা প্রমুখ। পুলিশ জানায় দেলোয়ার হোসেনের বিরুদ্ধে সাভার থানায় হত্যা মামলাসহ একাধিক মামলা রয়েছে।

৫ ডাকাতকে গ্রেফতার করা সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আরো তিন/চার জন ডাকাত পালিয়ে যায়। পাচজনকে গ্রেফতার করে আশুগঞ্জ থানায় এনে প্রাথমিক জিঞ্জাসাবাদে তারা মেঘনা নদীতে ডাকাতির কথা স্বীকার করে বলে পুলিশ জানিয়েছে। পরবর্তীতে তাদের জিঞ্জাসাবাদের ভিত্তিতে ৪০০পিস ইয়াবা এবং বেশ কয়েকটি দেশীয় অস্ত্র উদ্ধার করে।

এ বিষয়ে আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ নাহিদ আহমেদ বলেন, এ বিষয়ে পুলিশবাদী হয়ে থানায় মামলা হয়েছে এবং দুপুরে ব্রাহ্মণবাড়িয়া বিঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে। তদন্ত করে তাদেও বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

শিক্ষা ও গণমাধ্যম সংস্কার কমিশন গঠনের…

অনলাইন ডেস্ক : শিক্ষা ও গণমাধ্যমসহ আরও কয়েকটি সংস্কার কমিশন Read more

ভাতশালা স্টেশনে তিতাস ট্রেনের যাত্রা বিরতির…

চলারপথে রিপোর্ট : আখাউড়া- ব্রাহ্মণবাড়িয়া-ঢাকা রেল পথে চলাচলকারী তিতাস কমিউটার Read more

এক মণ গাঁজাসহ ১জন গ্রেফতার

চলারপথে রিপোর্ট : এক মণ গাঁজাসহ একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। Read more

আখাউড়ায় অবৈধ পথে ভারতে যাওয়ার চেষ্টা…

চলারপথে রিপোর্ট : আখাউড়া সীমান্ত দিয়ে অবৈধ ভাবে ভারতে যাওয়ার Read more

আখাউড়ায় ভারতীয় পণ্যসহ গ্রেফতার ৩

চলারপথে রিপোর্ট : আখাউড়ায় ১১৫০ কেজি ভারতীয় কফিসহ তিনজনকে গ্রেফতার Read more

মুক্তির পথ যুব সংগঠনের প্রীতি ফুটবল…

চলারপথে রিপোর্ট : সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন মুক্তির পথ যুব Read more

আগামীখাল আল মাহমুদের প্রতি রাষ্ট্রীয় অবহেলা…

চলারপথে রিপোর্ট : বাংলা সাহিত্যের আধুনিক কবি, বিশিষ্ট সাহিত্যিক, ভাষা Read more

ইসলামী আন্দোলন বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলার গণসমাবেশ…

চলারপথে রিপোর্ট : ইসলামী আন্দোলন বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলার আয়োজনে আগামীকাল Read more

আশুগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক…

চলারপথে রিপোর্ট : আশুগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক নাসির Read more

নাসিরনগর উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক…

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. লতিফ Read more

বিজয়নগরে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে আহত ৪০

চলারপথে রিপোর্ট : বিজয়নগরে পূর্ব বিরোধকে কেন্দ্র করে দু’দল গ্রামবাসীর Read more

জেলা প্রশাসকের সাথে হেফাজত ইসলামের নেতৃবৃন্দের…

চলারপথে রিপোর্ট : হেফাজতে ইসলামের সংগ্রামী মহাসচিব আল্লামা শেখ সাজিদুর Read more

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচন : দলীয় মনোনয়ন চান আওয়ামী লীগের ১৬ নেতা

আশুগঞ্জ, সরাইল, 8 October 2023, 870 Views,
ফাইল ছবি

চলারপথে রিপোর্ট :
আগামী ৫ নভেম্বর জাতীয় সংসদের ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচন। এ আসনের উপ-নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের ১৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আজ ৮ অক্টোবর রবিবার আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা শেষে দলীয় প্রার্থী ঘোষণা দেওয়ার কথা রয়েছে। ফলে সভার দিকে তাকিয়ে আছে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আওয়ামী লীগের প্রার্থীরা।

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার ভূঁইয়া ৩০ সেপ্টেম্বর মৃত্যু বরণ করলে গত ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করেন বাংলাদেশ নির্বাচন কমিশন। পাশাপাশি উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী আগামী ৫ নভেম্বর এই আসনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

মনোনয়ন চেয়ে ফরম সংগ্রহ করেছেন- ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবদুল হান্নান রতন, ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, আওয়ামী লীগের কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য আশীষ কুমার চক্রবর্তী, সরাইল সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি প্রকৌশলী আবু শামীম মোহাম্মদ পিয়ার পলাশ, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক শাহ মফিজ, আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ছফিউল্লাহ (হুমায়ুন মিয়া), জেলা আওয়ামী লীগ সাবেক যুগ্ম-সম্পাদক মঈন উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান আনসারী, সরাইল উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজমুল হোসেন, সরাইল উপজেলা আওয়ামী লীগের দুইবারের সাবেক সাধারণ সম্পাদক ও দুইবারের উপজেলা চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, সরাইল উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আশরাফ উদ্দিন, সরাইল উপজেলা আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক সৈয়দ তানবির হোসেন (কাউসার), প্রয়াত এমপি উকিল আব্দুস সাত্তার ভূঁইয়ার ছেলে মাইনুল হাসান তুষার, মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় যুব কমান্ডের সাবেক সাধারণ সম্পাদক মাসুদুর রহমান ও সরাইলের নোয়াগাঁও ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জালাল মিয়া।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা আব্দুস সাত্তার ভূঁইয়া দলীয় সিদ্ধান্তে গত বছরের ডিসেম্বরে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন। পরবর্তীতে চেয়ারপারসনের উপদেষ্টা পদ থেকেও পদত্যাগ করে নিজের ছেড়ে দেওয়া আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ার সিদ্ধান্ত নেন। এ নিয়ে সারাদেশেই আলোচিত হন আব্দুস সাত্তার। এ ঘটনায় তাকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পদ থেকে বহিষ্কার করে কেন্দ্রীয় বিএনপি। তবে চলতি বছরের ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত উপ-নির্বাচনে জয়লাভের মধ্য দিয়ে পুনরায় সংসদ সদস্য হন সাত্তার।

ইসির তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষদিন আগামী ১১ অক্টোবর। এরপর যথাক্রমে মনোনয়নপত্র বাছাই ১২ অক্টোবর, মনোনয়ন বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের ১৩ থেকে ১৭ অক্টোবর, আপিল নিষ্পত্তি ১৮ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ১৯ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২০ অক্টোবর এবং ভোটগ্রহণ হবে ৫ নভেম্বর।

আশুগঞ্জ উপজেলার সাবেক বিএনপি নেতাকর্মীদের সাথে মতবিনিময় করলেন রুমিন ফারহানা

আশুগঞ্জ, রাজনীতি, 23 August 2024, 88 Views,

চলারপথে রিপোর্ট :
বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, আওয়ামী লীগ দেশে দুর্নীতি ও দুঃশাসন সৃষ্টি করেছিল বলেই তাদের নজিরবিহীন পতন হয়েছে। আমাদের বর্তমান দায়িত্ব হলো, সব ফ্যাসিবাদের ষড়যন্ত্র রুখে দিয়ে স্বাধীন রাষ্ট্র গঠন করে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা।

আজ ২৩ আগস্ট শুক্রবার সকালে আশুগঞ্জ উপজেলার সাবেক বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, সাবেক সহ-সভাপতি সাদেকুর রহমান, সাবেক সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান, উপজেলা যুবদলের সাবেক সভাপতি ফাইজুর রহমান, সাবেক বিএনপি নেতা ইব্রাহিম মোল্লা, মানিক চৌধুরী, হাজী আলাল শাহ, কবির সিকদার, শফিক ভূঁইয়া, আইয়ুব খান, হাবিবুর রহমান, শফিকুল ইসলাম, সেলিম সিকদার, মজিবুর রহমান, ইব্রাহিম, এনামুল হক, কালাম সিকদার, আবুল খায়ের, আকবর, হাজী জয়নাল, রোমান মিয়া ও সাবেক ছাত্রদল নেতা আক্তার হোসেন প্রমুখ।

মতবিনিময় সভায় ব্যারিস্টার রুমিন ফারহানা আরো বলেন, ছাত্র-জনতার আত্মত্যাগের মধ্য দিয়ে বাংলাদেশ দ্বিতীয়বারের মতো স্বাধীন হয়েছে। তাই কোনো চক্রান্তে পা দেওয়া যাবে না। সব চক্রান্ত রুখে দিয়ে অন্তর্বর্তীকালীন সরকারকে সহযোগিতা করতে হবে। বিএনপি একটি পরিবার। দলে পদ থাকুক আর নাই থাকুক পরিবারের সঙ্গে থাকতে হবে। জনগণ ধানের শীষে ভোট দেওয়ার জন্য উদগ্রীব হয়ে আছে। নির্বাচনের পরিবেশ সৃষ্টি হলে জাতি তা দেখতে পাবে। আওয়ামী লীগের কর্মকাণ্ড থেকে শিক্ষা নিতে হবে। দেশকে ভালবেসে দেশের মানুষের জন্য কাজ করলে জনগণ বারবার আমাদেরকে সেবার সুযোগ করে দেবে ইনশাআল্লাহ।

আশুগঞ্জে ৩২ কেজি গাঁজাসহ ৩ জন আটক

আশুগঞ্জ, 6 January 2023, 879 Views,
স্টাফ রিপোর্টার:
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে পৃথক অভিযানে ৩২ কেজি গাঁজাসহ ৩ জনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে উপজেলার সৈয়দ নজরুল ইসলাম সেতুর টোল প্লাজার দক্ষিণ পাশে রাস্তার উপর পৃথক অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। আটক মো. রফিকুল ইসলাম গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার চকপাড়া এলাকার শহর আলীর ছেলে, বরিশাল জেলার বানারীপাড়া উপজেলার উত্তরকুল এলাকার মনির বেপারীর ছেলে মো. হাফিজুল বেপারী ও ঢাকা জেলার ডেমরা এলাকার ইব্রাহীম মুন্সির ছেলে শাকিল হোসাইন।

এ ব্যাপারে আশুগঞ্জ থানার ওসি আজাদ রহমান জানান, বৃহস্পতিবার সকালে উপজেলার সৈয়দ নজরুল ইসলাম সেতুর টোল প্লাজার দক্ষিণ পাশে রাস্তার উপর গোপন সংবাদের ভিত্তিতে পৃথক অভিযান পরিচালনা করে তাদের আটক করে হয়। প্রথমে মো. রফিকুল ইসলাম ও মো. হাফিজুল বেপারীকে আটক করা হয়। পরে তাদের তল্লাসী করে ১৮ কেজি গাঁজা উদ্ধার করা হয়। পরে শাকিল হোসাইনকে আটক করা হয়। তাকে তল্লাসী করে ১৪ কেজি গাঁজা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে। মাদকের বিরুদ্ধে তাদের এই অভিযান অব্যাহত থাকবে।

কোটি টাকার মালামাল নিয়ে দুই কাভার্ডভ্যানসহ চালক উধাও

আশুগঞ্জ, 4 November 2023, 465 Views,

চলারপথে রিপোর্ট :
ভারত থেকে আমদানি করা প্রাণ-আরএফএল গ্রুপের এক কোটি চার লাখ টাকার কাঁচামালসহ দুই কাভার্ডভ্যান নিয়ে পালিয়েছেন চালক। এ ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ থানায় মামলা হয়েছে।

৩ নভেম্বর শুক্রবার কোম্পানির লিগ্যাল অফিসার জুলফিকার হোসেন খান বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখ করে মামলাটি করেন।

মামলার বিবাদীরা হলেন, মাগুরা সদরের বুজরুক শ্রীকুন্ডি গ্রামের ওয়াহিদুল মোল্লার ছেলে কাভার্ডভ্যান চালক ইয়াছিন হোসেন (৩৩), একই এলাকার আবছার মোল্লার ছেলে হেলপার জিসান হোসেন (২৫), আনছার বিশ্বাসের ছেলে মিরাজ মিয়া (৩৯), অহিদুল মোল্লার ছেলে হেলপার মো. হৃদয় (১৯) এবং একই জেলার মহম্মদপুর থানার বিনোদপুর গ্রামের আবুল মোল্লার ছেলে কাভার্ডভ্যান চালক মো. তুহিন (৩৫)।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ১৪ অক্টোবর ভারত থেকে বেনাপোল বন্দর দিয়ে প্রাণ-আরএফএল কোম্পানির বৈদ্যুতিক মালামাল তৈরির কাঁচামাল (অ্যালুমিনিয়াম ইনগট) আমদানি করা হয়। মালামাল নিয়ে ৩০ অক্টোবর রাতে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে কারখানায় পৌঁছানোর উদ্দেশ্যে রওয়ানা করে কোম্পানির নিজস্ব দুটি কাভার্ডভ্যান। পরদিন মালামাল নিয়ে হবিগঞ্জে পৌঁছানোর কথা থাকলেও কাভার্ডভ্যান দুটি যায়নি। এ অবস্থায় ১ নভেম্বর বুধবার রাতে কোম্পানির নিজস্ব কাভার্ডভ্যানগুলোতে সংযোজন থাকা জিপিএস ট্র্যাক করে দেখা যায়, কাভার্ডভ্যান দুটি মেঘনা নদীর সেতু অতিক্রম করে আশুগঞ্জের দিকে যাচ্ছে। পরবর্তী সময়ে একাধিকবার ট্র্যাকিং করলে কাভার্ডভ্যান দুটি আশুগঞ্জে অবস্থান দেখায়।

২ নভেম্বর বৃহস্পতিবার সকালে পুনরায় ট্র্যাকিং করলে কাভার্ডভ্যানের জিপিএস এবং চালক-হেলপারের ফোন বন্ধ দেখায়। এ অবস্থায় বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও এক কোটি চার লাখ টাকার আমদানি করা কাঁচামালসহ কাভার্ডভ্যান দুটির সন্ধান মেলেনি।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাহিদ আহমদ বলেন, মামলার পরপরই পুলিশ তদন্ত শুরু করেছে। মালামালসহ কাভার্ডভ্যান দুটি উদ্ধার ও আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

লালপুরে মেঘনা নদীতে ড্রেজায়ের বালু উত্তোলনে নদীর পাড়ে ব্যাপক ভাঙ্গন

আশুগঞ্জ, 22 March 2023, 901 Views,

জনস্বার্থে বিষয়টি খতিয়ে দেখতে জনপ্রতিনিধিদের আহবান

চরচারতলা ও চরলালপুর এলাকায় মেঘনা নদীতে ইজারাদারদের ড্রেজারে ঢালাও ভবে বালু উত্তোলনের ফলে, মেঘনা নদীর পূর্বপাড়ে লালপুর এলাকায় কৃষি জমিতে ব্যাপক হারে ভাঙ্গনের অভিযোগ করেছে এলাকাবাসী।

জেলা প্রশাসকের কাছে দাখিলকৃত লিখিত অভিযোগটি খতিয়ে দেখে জনস্বার্থে পরবর্তী ব্যবস্থা নিতে অনুরোধ করেছেন, সরাইল-আশুগঞ্জ এলাকার সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার, সংরক্ষিত আসনের সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা শিউলী আজাদ এবং জেলাপরিষদ চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার প্রমুখ।

উল্লেখ্য, মেঘনা নদী থেকে ব্যাপক হারে বালু উত্তোলনের ফলে বিভিন্ন এলাকায় নদী ভাঙ্গনের তথ্য জাতীয় পত্রিকা সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রচারিত হয়েছে।-প্রেস বিজ্ঞপ্তি